ক্যাম্প থেকে পালানোর সময় ৫০ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফ-উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর সময় ৫০ জন রোহিঙ্গাকে আটক করেছে টেকনাফ থানা পুলিশ।

সোমবার (৪ এপ্রিল) রাত ১১টার দিকে উপজেলার বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে তাদের আটক করার বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

আটকরা টেকনাফ-উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। আইনি প্রক্রিয়া শেষে তাদের ট্রানজিট ক্যাম্পে পাঠানো হয়েছে৷ আটকদের মধ্যে অধিকাংশই নারী।

ওসি হাফিজুর রহমান আরও জানান, বাজারের আশপাশে অভিযান চালিয়ে ক্যাম্প ছেড়ে বিভিন্ন জায়গায় যাওয়ার সময় ৫০ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। পরে তাদের আইনি প্রক্রিয়া শেষে ট্রানজিট ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে। অভিযান অব্যাহত আছে।

কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, বিভিন্ন প্রলোভন দিয়ে এসব রোহিঙ্গাদের ক্যাম্প থেকে বের করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন শহরে নিয়ে যাওয়া হয়। এরপর রোহিঙ্গা নারীদের দেহ ব্যবসাসহ নানা রকম খারাপ কাজে ব্যবহার করা হয়। অন্যদিকে পুরুষদের বিভিন্ন কাজে নিয়োজিত করে কমিশনের মাধ্যমে টাকা আদায় করা হয়।

এর আগে সকালে ১৩৬ রোহিঙ্গাকে আটক করেছে উখিয়া থানা পুলিশ। আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) তিনটি পৃথক ইউনিট দায়িত্ব পালন করার পরও রোহিঙ্গারা কীভাবে অনায়াসে ক্যাম্প থেকে বের হয়ে যাচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছে সচেতন মহল।

You might also like
%d bloggers like this: