খালেদা জিয়ার চিকিৎসায় নিয়োজিত ডাক্তাদের সিন্ধান্তের প্রতি গুরুত্ব দিচ্ছে সরকার: হানিফ

৭৬

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হানিফ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় নিয়োজিত ডাক্তাদের সিদ্ধান্তের প্রতি গুরুত্ব দিচ্ছে সরকার।

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়ার নিয়োজিত চিকিৎসক টিমের সিন্ধান্তের প্রতি গুরুত্ব দিচ্ছে সরকার। তাঁর নির্ধারিত চিকিৎসক ব্যতিত অন্য কারো মতামত গ্রহণের প্রশ্নই আসে না।’

আজ শনিবার সকালে কুষ্টিয়া ২৫০ শর্য্যার মেডিকেল কলেজ হাসপাতালে ‘ডা. এস এম নুরুদ্দীন আল বাকি রুমী’ নতুন ক্লিনিক্যাল কক্ষের উদ্ধোধন করার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে ডা. জাফরউল্লাহকে নিয়োগ দেয়া হয়েছে কি-না জানা নেই। তাই তার মতামত প্রদান, গ্রহন অনাকাক্সিক্ষত, অনভিপ্রেত। খালেদা জিয়ার নিযুক্ত চিকিৎসকদের মতামতের প্রতি সরকার গুরুত্ব দিচ্ছে। অন্য কারোর নয়।

‘বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করা হচ্ছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, আমরা লক্ষ্য করছি তাঁর চিকিৎসা সেবা নিয়ে বিএনপি নেতা-কর্মিরা যতটা না উদ্বিঘ্ন তার চেয়ে বেশি উদ্বিঘ্ন তাঁর স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে রাজনীতি করা।

মাহবুব উল আলম হানিফ বলেন, এই মুহুর্তে তাঁর যে শারিরিক অবস্থা তাতে তাকে বিদেশে নেয়ার মত কোন অবস্থা নেই। বরং এখানেই তার ভালো চিকিৎসা হওয়ার যথেষ্ট ব্যবস্থা রয়েছে।