খুলনায় দুস্থদের মাঝে সেনাবাহিনীর খাদ্যসহায়তা বিতরণ ও ফ্রি মেডিকেল ক্যাম্পেইন শুরু

বাংলাদেশ সেনাবাহিনী ৫৫ পদাতিক ডিভিশনের নিজস্ব উদ্যোগে খুলনা জেলায় করোনায় কর্মহীন, অসহায়, দুস্থ ও শ্রমজীবী জনগোষ্ঠীর মাঝে খাদ্যসহায়তা বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শুরু করেছে। এর অংশ হিসেবে বুধবার খুলনার ২৪ নম্বর ওয়ার্ডের নিরালা আর্দশ বিদ্যালয় প্রাঙ্গণে প্রায় ছয়শত জনগোষ্ঠীর মাঝে খাদ্যসহায়তা বিতরণ করা হয়।

খাদ্যসহায়তার মধ্যে ছিলো জনপ্রতি পাঁচ কেজি চাল, দুই কেজি মুসর ডাল, তিন কেজি আলু, দুই লিটার তৈল, এক কেজি লবণ ও দুই কেজি চিনি। পর্যায়ক্রমে খুলনা জেলায় প্রায় চার হাজার পরিবারের মাঝে খাদ্যসহায়তা বিতরণ করা হবে।

খাদ্যসহায়তা বিতরণে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী যশোরের ১০৫ পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাফিজুর রহমান।

এর আগে বাংলাদেশ সেনাবাহিনী যশোরের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাফিজুর রহমান খুলনা সেন্ট যোসেফস উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন উদ্বোধন করেন এবং বিভিন্ন চিকিৎসাসেবা কার্যক্রম পরিদর্শন করেন।

‘অপারেশন কোভিড শিল্ড পর্ব-২’ এর অংশ হিসেবে ৫৫ পদাতিক ডিভিশনের মাধ্যমে প্রায় ছয়শত অসহায়, দুস্থদের ফ্রি-চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়া নিয়মিত ক্যাম্পেইনের পাশাপাশি সপ্তাহে দুই দিন মেডিকেল ক্যাম্পইন পরিচালনা করা হবে। ছয় জন চিকিৎসক, তিন জন বিশেষজ্ঞ চিকিৎসক, মেডিসিন, চক্ষু ও গাইনী চিকিৎসক দিয়ে এই মেডিকেল ক্যাম্পইন পরিচালনা করা হচ্ছে। চিকিৎসা সেবার সাথে বিনামূল্যে ঔষধ প্রদান করা হচ্ছে।

বিকেলে খুলনা পিটিআই চত্বরে চারশত জন কর্মহীন, অসহায়, দুস্থ ও শ্রমজীবী জনগোষ্ঠীর মাঝে খাদ্যসাহায়তা বিতরণ করা হয়।

You might also like