‘গলুই’ নিয়ে শাকিব-পূজা’র ‘মিশন টাঙ্গাইল’! 

বাংলাদেশের গ্রামীণ জনপদের অন্যতম অনুষঙ্গ প্রবাহমান নদী। গ্রামীণ জীবনে আনন্দ-বেদনার মহাকাব্য রচিত নদীকে নিয়ে। গ্রামীণ জনপদে ঐতিহ্যবাহী একটি উৎসবের নাম নৌকাবাইচ। নদীকেন্দ্রিক জনপদের মানুষের জীবনযাত্রা ও নৌকাবাইচের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা ‘গলুই’।

প্রযোজক খোরশেদ আলম খসরুর প্রযোজনায় ২০২০-২১ অর্থ বছরে অনুদানপ্রাপ্ত এ সিনেমাটি নির্মাণ করছেন চলচ্চিত্র পরিচালক এস এ হক অলিক। কম আলোচনা হয়নি এই নির্মাতার সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’ নিয়ে।

সব জল্পনা কল্পনার অবসান। সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’ ছবিতে ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে প্রথম বারের মতো জুটি বাঁধছেন নায়িকা পূজা চেরি। ২২ সেপ্টেম্বর থেকে টাঙ্গাইলের মহেরায় পূজা চেরি, আলী রাজসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী শুটিংয়ে অংশ নেবেন।

অন্যদিকে, ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খান শুটিংয়ে যোগ দেবেন ২৬ সেপ্টেম্বর থেকে। নির্মাতা অলিক জানান, টাঙ্গাইলে সিনেমার শুটিং শুরুর পর জামালপুরের বিভিন্ন এলাকায় শুটিং করা হবে।

জানা গেছে, পরবর্তীতে ঝালকাঠিতে শুটিংয়ের পরিকল্পনা করছেন ছবিটির প্রযোজক। এদিকে, এর আগে পরিচালক এস এ অলিকের পরিচালনায় ‘আরো ভালোবাসব তোমায়’ সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান।

নির্মাতা এস এ হক অলিকের পরিচালনায় ছবিটি হতে যাচ্ছে নায়িকা পূজা চেরির প্রথম সিনেমা। সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’ এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন শাকিব খান। এ সিনেমায় একজন মাঝির জীবনযাত্রার গল্প পর্দায় দেখা যাবে। আর এই চরিত্রেই দেখা যাবে শাকিবকে।