গাইবান্ধায় অবৈধভাবে জমি দখল করে পাকা ঘর নির্মানের অভিযোগ

২১৫

গাইবান্ধার উল্যাভরতখালীতে একটি সংখ্যালঘু পরিবারে ক্রয়কৃত জমি অবৈধভাবে দখল করে পাকা ঘর নির্মান করার অভিযোগ উঠেছে। জমি দখলদার মুক্ত করতে বিভিন্নজনের দ্বারে দ্বারে ঘুরে ঘুরে সময় পার করলেও কোন প্রতিকার পাচ্ছেন না। উল্টো প্রভাবশালীদের হুমকীতে নিরুপায় হয়ে পড়েছে ওই পরিবারটি।

উল্যাভরতখালী বাজারের ভেতরে অনন্ত দাস নিজবাড়ি সংলগ্ন আড়াই শতক ২০১৪ সালে নভেম্বর মাসে ক্রয় করে ভোগদলখ করে আসছিলেন। হঠাৎ করেই কোন কারন ছাড়া আকস্মিকভাবে ২০১৬ সালের মে মাসে একটি রাজনৈতিক দলের প্রভাব দেখিয়ে হুমায়ন রেজা হিমন ও শাহীন রেজা গং রাতারাতি ঐ জমি দখল করে পাকাঘর নির্মানের কাজ শুরু করে।

এতে অসহায় পরিবারটি স্থানীয় ইউনিয়ন পরিষদ, চেয়ারম্যান, থানা পুলিশ এবং শেষে কোর্টের শরনাপন্ন হন। সকলেই অবৈধভাবে জমি দখল করে ঘর নির্মান করার পক্ষে রায় দিলেও আইনকে তোয়াক্কা না করে ঘর নির্মানের কাজ অব্যহত রাখে।

অবশেষে  এবিষয়ে একটি সংবাদ প্রকাশিত হলে নড়ে-চড়ে বসে মানবাধিকার সংগঠন ও আইন প্রয়োগকারী সংস্থা। এদের তৎপরতায় নির্মান কাজ  কিছুদিন বন্ধ রাখে দখলদারেরা। তবে এই বিষয়ে স্থায়ী সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তোভোগীরা।

 

নিউজ ডেস্ক/ বিজয় টিভি

You might also like