গাজীপুরে কার-অটোসহ সাত ছিনতাইকারী গ্রেফতার

৩৭

গাজীপুরে বিশেষ অভিযান চালিয়ে একটি প্রাইভেটকার ও দুইটি ছিনতাই কৃত অটোরিকশাসহ আন্তজেলা ছিনতাই চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে নেশাজাতীয় দ্রব্য ও একটি চায়ের ফ্লাক্স উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো মাদারীপুরের আরব আহম্মেদ ওরফে বাদশা মিয়া (৪০), ময়মনসিংহের জসিম উদ্দিন (৩০), বরিশালের মো. জুয়েল রানা (৪০), নেত্রকোণার মো. রমজান আলী (৬০), কুড়িগ্রামের ফুলজার আলী ওরফে সাগর (৩৪) ও মাসুদ রানা (৩৫) এবং জামালপুরের মো. ছোবাহান খা (৩৫)।

বুধবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওসি নিতাই চন্দ্র সরকার ওই তথ্য জানিয়েছেন।

নিতাই চন্দ্র সরকার জানান, ছিনতাই চক্রের সদস্যরা প্রাইভেটকারযোগে জেলার বিভিন্ন এলাকায় কৌশলে অবস্থান নেয়। পরে তারা সুযোগ বুঝে ওই এলাকার অটোরিকশা ভাড়া নেয় এবং অটোরিকশা নির্জন স্থানে গেলে বিশ্রাম নেয়ার কথা বলে সঙ্গে থাকা ফ্লাক্স থেকে কৌশলে অটো চালককে চা পান করায় । একপর্যায়ে অটো চালক অচেতন হয়ে পড়লে অটো নিয়ে তারা চম্পট দেয়। পরে তা গাজীপুর মহানগরের বাসন থানাধীণ কড্ডা নান্দুন এলাকায় মাসুদ রানার গ্যারেজে কম দামে বিক্রি করে দেয়।

গ্যারেজ মালিক মাসুদ ওই রিকশার যন্ত্রাংশ খুলে এবং অটো রিকশার রং পরিবর্তন করে বিভিন্ন জনের কাছে বেশিদামে বিক্রি করে।

গত মঙ্গলবার সন্ধ্যায় এ চক্রটি গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে সেখানে গিয়ে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। পরে চারজনকে পুলিশ গ্রেফতার করে এবং তাদের স্বীকারোক্তি অনুযায়ী জেলার বিভিন্ন স্থান থেকে অন্যদের গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত থেকে একটি প্রভোক্স ব্যান্ডের প্রাইভেট কার ও দুইটি চোরাই রিকশা, চায়ের একটি বড় ফ্লাক্স ও কিছু নেশাজাতীয় দ্রব্য উদ্ধার করা হয়। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা হয়েছে।

You might also like