গ্রানাডাকে ২-০ গোলে হারিয়েছে ম্যানইউ

৪৮

ইউরোপা লিগের কোয়ার্র্টার ফাইনালে বৃহস্পতিবার রাতে স্প্যানিশ ক্লাব গ্রানাডাকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে তাদের প্রিমিয়ার লিগ প্রতিপক্ষ আর্সেনালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে চেক চ্যাম্পিয়ন স্লাভিয়া প্রাগ।

গ্রানাডার মাঠে অনুষ্ঠিত ম্যাচের ৩১ মিনিটেই ভিক্টর লিন্ডেলফের দূরপাল্লার যোগান থেকে পাওয়া বল স্বাগতিক জালে জড়িয়ে দিয়ে ইউনাইটেডের ইউরোপীয় আসরে প্রত্যাবর্তন উদযাপন করেন মার্কাস রাসফোর্ড। ম্যাচের একেবারেই শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন ব্রুনো ফার্নান্দেস। মুলত রক্ষন ভাগে রুই সিলভার হাতে বল লাগায় ওই পেনাল্টিটি পেয়েছিল সফরকারী দল।

এদিকে মাইকেল আর্তেতার অধীনে দুর্বল ফর্মের মাশুল দিতে হয়েছে আর্সেনালকে। এই মৌসুমে গানারদের একমাত্র সুযোগ হচ্ছে ইউরোপা লিগ। কিন্তু এমিরেটসে অনুষ্ঠিত ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৪ মি.) টমাস হোলসের অসাধারণ একটি হেড ছিনিয়ে নিয়েেেছ ২০১৯ রানার্সআপদের জয়।

এর আগে ম্যাচের শেষ বাঁশি বাজার মাত্র চার মিনিট আগে গোল করে আর্সেনালকে লিড এনে দিয়েছিলেন বেঞ্চ থেকে বদলি হিসেবে আসা নিকোলাস পেপে। কিন্তু কর্নার থেকে হোলসের গোলটি স্লাভিয়ার অপরাজিত থাকার ধারাকে আরো বাড়িয়ে দিয়েছে। এখন টানা ২২ ম্যাচে অপরাজিত রইল চেক চ্যাম্পিয়নরা। ইতোমধ্যে তারা টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে লিস্টার সিটি ও রেঞ্জার্সের মত জায়ান্ট ক্লাবকে।

এদিকে ক্রোয়েশিয়ায় অনুষ্ঠিত ম্যাচে ডায়নামো জাগ্রেভের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছে উনাই এমেরির ভিয়ারিয়াল। বিরতির ঠিক আগমুহূর্তে (৪৪মি.) জেরার্ড মোরেনোর পেনাল্টি থেকে করা গোলটিই ম্যাচের ভাগ্য নির্ধারন করে দিয়েছে। সেভিয়াকে তিনবার ইউরোপা লিগের শিরোপা এনে দেয়া এমেরি ২০১৯ সালে আর্সেনালকেও পৌঁছে দিয়েছিলেন টুর্নামেন্টের ফাইনালে।

You might also like