ঘূর্ণি বলে বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ

৭০

মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার পর হঠাৎ বাংলাদেশ ঘুরে দাঁড়ায় টেল এন্ডার ব্যাটসম্যানদের নৈপুণ্যে। বিশেষ করে নাঈম হাসান ও তাইজুল ইসলামের জুটি ছিল বিস্ময়কর। দ্বিতীয় দিন তারা বেশিদূর এগোতে পারলেন না। চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২৪ রানে গুটিয়ে গেল বাংলাদেশের প্রথম ইনিংস।

৮ উইকেটে ৩১৫ রানে শুক্রবার সকালে খেলতে নামে বাংলাদেশ। ৩২ রানে তাইজুল, আর ২৪ রানে অপরাজিত ছিলেন নাঈম। আগের দিন তাদের ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে তিনশ ছাড়িয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় দিন তারা যোগ করেছেন কেবল ৯টি রান। নাঈমের আন্তর্জাতিক অভিষেকের ম্যাচে তার ৭৪ বলে ২৬ রানের ইনিংসে ছিল দুটি চার। তাইজুল ৬৮ বলে ৪টি চার ও একটি ছয়ে ক্যারিয়ার সেরা ৩৯ রানে অপরাজিত ছিলেন।

ওয়ারিকান ও শ্যানন গ্যাব্রিয়েল ৪টি করে উইকেট নিয়ে প্রথম ইনিংসে ক্যারিবিয়ানদের সেরা বোলার।

৩২৪ রানে বাংলাদেশের প্রথম ইনিংস শেষে এখন ব্যাট করছে ক্যারিবিয়ানরা। ব্যাটিং এর শুরুতেই ঘূর্ণি বলে বিধ্বস্ত তারা।

আগেই জানা ছিল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট হতে যাচ্ছে স্পিন সহায়ক। ঘূর্ণি বোলারররা এখানে সুবিধা পাবেন। মুস্তাফিজ আর মেহেদী মিরাজ বোলিং শুরু করলেও সাফল্য পাননি। তবে রান দেওয়ার ক্ষেত্রে মুস্তাফিজ হাড়কিপ্টে। বোলিং বদলে সাকিব আর তাইজুল আসতেই শুরু হয় উইন্ডিজের উইকেট পতন। কায়রন পাওয়েলকে (১৪) বোল্ড করে শুরু করেন তাইজুল।

নিজের প্রথম ওভারে সাকিব বল করতে এসেই জোড়া আঘাত হানেন। অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটকে (১৩) সৌম্য সরকারের দারুণ এক ক্যাচে পরিণত করেন তিনি। ওভারের শেষ বলে তিনি বোল্ড করে দেন শাই হোপকে (১)। ৭৪রানে ৩ উইকেট হারিয়ে এখন ধুঁকছে উইন্ডিজ।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like