চট্টগ্রামে ঈদ পর্যন্ত করোনার টিকা কার্যক্রম চালানো যাবে : সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি

৬০

করোনার ভাইরাসের বর্তমান মজুদ দিয়ে ঈদ পর্যন্ত চট্টগ্রামে ভ্যাকসিন কার্যক্রম চালানো যাবে। ‘ভ্যাকসিন বন্ধ করে দেয়া হয়েছে’ বলে আজ যে গুজব ছড়ানো হয়েছে তা সত্যি নয় বলে দাবি করেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জন বিকেলে বলেন, চট্টগ্রামের সব উপজেলায় ভ্যাকসিন কার্যক্রম চলমান রয়েছে। মেডিকেল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতালসহ সব টিকা কেন্দ্রেই আমার জানা মতে ভ্যাকসিন দেয়া হচ্ছে। তবে কিছু সেন্টারে স্টক ফুরিয়ে যাওয়ায় সেখানে সাময়িক বন্ধ ছিল। সিভিল সার্জন অফিস থেকে এসব সেন্টারে ভ্যাকসিন পাঠানো হয়েছে। তবে বন্দর হাসপাতালে সিটি কর্পোরেশন পরে ভ্যাকসিনেশন কার্যক্রম চালু করেছিল। এ সেন্টারে টিকা দেয়া বন্ধ রাখা হয়েছে।

সিভিল সার্জন বলেন, টিকার মজুদ কমে এসেছে। তাই কিছু ক্ষেত্রে রেশনিং করা হচ্ছে। তবে, ১২ সপ্তাহ পর টিকার দ্বিতীয় ডোজ নেয়া অপেক্ষাকৃত উপকারি। এখন যারা টিকা নেয়ার জন্য অপেক্ষমাণ আছেন আশা করি তারা এ সময়ের মধ্যে টিকা পেয়ে যাবেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, নগরীতে টিকা কার্যক্রম চলমান আছে। যাদের টিকার তারিখ ও এসএমএস দেয়া হয়নি তারাও টিকা নেয়ার জন্য ভিড় করছেন। তাদের টিকা দিতে না চাইলে হাঙ্গামা করছেন, হাসপাতালের কর্মচারীদের মারধর করছেন।