চট্টগ্রামে করোনাকালে সর্বনিম্ন আক্রান্ত

চট্টগ্রামে করোনাকালে সর্বনিম্ন সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায়িএই ভাইরাসে ১৭ জন আক্রান্ত হয়। সংক্রমণ হার ১ দশমিক ৪৩ শতাংশ। এর আগে সবচেয়ে কম শনাক্ত হয় ফেব্রুয়ারি মাসের ৬ তারিখ। সে দিন ২১ জনের দেহে ভাইরাসের উপস্থিতি মিলে । সংক্রমণ হার ছিল ১ দশমিক ৭১ শতাংশ।

বুধবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালসহ নয়টি ল্যাবে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ১ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন ১৭ জীবাণুবাহকের মধ্যে শহরের ১৩ জন এবং চার উপজেলার ৪ জন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১ লাখ ১ হাজার ৬৮০ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৭৩ হাজার ৬৪৭ জন ও গ্রামের ২৮ হাজার ৩৩ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে বোয়ালখালী, চন্দনাইশ, ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় ১ জন করে রয়েছেন।

গতকাল করোনায় গ্রামের একজনের মৃত্যু হয়েছে। জেলায় মোট মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৯৬ জন। এর মধ্যে শহরের ৭১৫ ও গ্রামের ৫৮১ জন। সুস্থতার সনদ দেয়া হয় ১৫১ জনকে। জেলায় মোট আরোগ্যলাভকারীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৯ হাজার ৩২৮ জনে। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে গতকাল যুক্ত হন ১৬৭ জন। ছাড়পত্র নেন ১০২ জন। বর্তমানে ১ হাজার ৩৬৫ জন কোয়ারেন্টাইনে রয়েছেন।

You might also like