চট্টগ্রামে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ১৯৮ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১৫ দশমিক ৬৯ শতাংশ। এ সময়ে করোনাক্রান্ত কোনো রোগীর মৃত্যু হয়নি।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, শুক্রবার সরকারি-বেসরকারি মিলিয়ে নগরীর সাতটি ল্যাবে ১২৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন ১৯৮ জন বাহকের মধ্যে শহরের বাসিন্দা ১৫৯ জন এবং এগারো উপজেলার ২৯ জন। ফলে এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ২৬ হাজার ২৬৩ জনে দাঁড়ালো।

সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ১৯ হাজার ৯২৩ জন ও গ্রামের ৬ হাজার ৩৪০ জন। উপজেলা পর্যায়ে শনাক্ত ২৯ জনের মধ্যে হাটহাজারীতে ৭ জন, ফটিকছড়িতে ৫ জন, আনোয়ারায় ৪ জন, রাউজান ও বোয়ালখালীতে ৩ জন করে, রাঙ্গুনিয়ায় ২ জন এবং লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, চন্দনাইশ ও পটিয়ায় ১ জন করে রয়েছেন।

শুক্রবার করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে জেলায় মৃতের সংখ্যা ৩২০ জনই রয়েছে। এর মধ্যে ২২৫ জন শহরের ও ৯৫ জন গ্রামের। সুস্থতার ছাড়পত্র দেয়া হয় ৩৩০ জনকে। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ২৪ হাজার ২১৮ জনে উন্নীত হলো। এর মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র নেন ৩ হাজার ৫৬৫ জন ও বাসায় থেকে চিকিৎসা করিয়ে সুস্থ হন ২০ হাজার ৬৫৩ জন। হোম আইসোলেশন বা কোয়ারেন্টাইনে যুক্ত হন ৩৫ জন ও ছাড়পত্র নেন ৬৪ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ২৬৯ জন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like