চট্টগ্রামে করোনায় আক্রান্ত ২৮৭ জন; মৃত্যু ২

৭১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২৮৭ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণের হার এ মাসের সর্বোচ্চ ১৪ দশমিক ৯৯ শতাংশ। এ সময়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে যায়। একই দিনে ২ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, গতকাল বুধবার নগরীর ছয়টি ও কক্সবাজার মেডিকেলে ১ হাজার ৯১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ২৮৭ জনের মধ্যে শহরের বাসিন্দা ২৬৭ জন এবং নয় উপজেলার ২০ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সীতাকুণ্ডে ৪ জন, হাটহাজারী, লোহাগাড়া ও সাতাকানিয়ায় ৩ জন করে, পটিয়া ও রাঙ্গুনিয়ায় ২ জন করে এবং মিরসরাই, ফটিকছড়ি ও বোয়ালখালীতে ১ জন করে রয়েছেন। জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪০ হাজার ২৮৩ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৩২ হাজার ৬২ জন এবং গ্রামের ৮ হাজার ২২১ জন।

গতকাল চট্টগ্রামে করোনায় আক্রান্ত দুই জনের মৃত্যু হয়। ফলে মৃতের সংখ্যা এখন ৩৮৮ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ২৮৪ জন ও গ্রামের ১০৪ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ৭৫ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৩৪ হাজার ৭৯ জনে উন্নীত হলো। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নেন ৪ হাজার ৬০৫ জন এবং হোম আইসোলেশেনে থেকে ২৯ হাজার ৪৭৫ জন। হোম আইসোলেশনে নতুন যুক্ত হন ৩৫ জন ও ছাড়পত্র নেন ২৫ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ১৮৯ জন।

You might also like