চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৯৮

৫৪

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণ হার ৬ দশমিক ৭২ শতাংশ। করোনায় আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে বলা হয়, সরকারি-বেসরকারি মিলিয়ে নগরীর আটটি ল্যাবে গতকাল সোমবার চট্টগ্রামের ১ হাজার ৪৫৭টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে শহরের বাসিন্দা ৮৮ জন এবং চার উপজেলার ১০ জন।

জেলায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ২৬৩ জন। এর মধ্যে শহরের ২৫ হাজার ১৩২ জন এবং গ্রামের ৭ হাজার ১৩১ জন। উপজেলা পর্যায়ে গতকাল সংক্রমিতদের মধ্যে সীতাকুণ্ডে ৪ জন, হাটহাজারীতে ৩ জন এবং রাঙ্গুনিয়া,পটিয়া ও ফটিকছড়িতে ১ জন করে রয়েছেন।

করোনায় গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়। ফলে মৃতের সংখ্যা এখন ৩৬৭ জন, যাতে শহরের বাসিন্দা ২৬৬ জন এবং গ্রামের ১০১ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৫২ জন। ফলে এ সংখ্যা বেড়ে এখন ৩০ হাজার ২০২ জনে উন্নীত হলো।

এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৪ হাজার ৭২ জন এবং হোম আইসোলেশনে থেকে ২৬ হাজার ১৩০ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে গতকাল যুক্ত হন ২০ জন, ছাড়পত্র নেন ৩৬ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪২৩ জন।

You might also like