চট্টগ্রামে করোনায় শনাক্ত ২৭, মৃত্যু ১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৮২ জনে। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৭ জন। এতে জেলায় মোট শনাক্ত বেড়ে হয়েছে ১ লাখ এক হাজার ৩১২ জন।

সোমবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রকাশিত প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের ২০ জন বাসিন্দা রয়েছেন, বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১.৭৮ শতাংশ।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫ জন ও শেভরন হাসপাতাল ল্যাবে ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
একই সময়ে ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৩ জন এবং অ্যান্টিজেন টেস্টে ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
চট্টগ্রামে এ পর্যন্ত করোনা শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৪০৭ জন। বাকি ২৭ হাজার ৯০৫ জন বিভিন্ন উপজেলার।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ব্যক্তি নগরীর বাইরের বাসিন্দা। এর মধ্যে ৭০৮ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৭৪ জনের।

You might also like