চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৬৮

৮৮

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন ১৬৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১১ দশমিক ১৭ শতাংশ। এ সময় করোনায় ২ জনের মৃত্যু হয়। অন্যদিকে, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ওঠেন ১২৮ জন।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর নয়টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গতকাল বুধবার চট্টগ্রামের ১ হাজার ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১৬৮ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের ১১৬ ও বারো উপজেলার ৫২ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৯, ফটিকছড়িতে ৮, সীতাকুণ্ড ও বাঁশখালীতে ৬ জন করে, রাঙ্গুনিয়া, রাউজান ও বোয়ালখালীতে ৪ জন করে, পটিয়া ও সাতকানিয়ায় ৩ জন করে, চন্দনাইশ ও লোহাগাড়ায় ২ জন করে এবং সন্দ্বীপে ১ জন রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৫২ হাজার ১৯১ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৪১ হাজার ৭২৬ জন ও গ্রামের ১০ হাজার ৪৬৫ জন।

গতকাল করোনায় আক্রান্ত দুই রোগীর মৃত্যু হয়। একজন শহরের ও একজন গ্রামের। ফলে মৃতের সংখ্যা বেড়ে এখন ৫৯০ জন। এতে শহরের ৪৩২ জন ও গ্রামের ১৫৮ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ১২৮ জন। ফলে মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৩৮ হাজার ৪৮০ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৫ হাজার ৪৫১ জন ও বাসায় থেকে চিকিৎসায় সুস্থ হন ৩৩ হাজার ২৯ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে নতুন যুক্ত হন ৩২ জন, ছাড়পত্র নেন ৪২ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪৩২ জন।

You might also like