চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ৪৮ হাজার ছাড়ালো

২৪

চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ৪৮ হাজার ছাড়িয়ে গেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৭৮ জনের নমুনায় ভাইরাস শনাক্ত হলে এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৮ হাজার ১৩৯ জনে। এ সময়ে করোনায় ৩ রোগীর মৃত্যু হয়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর আটটি ল্যাবে গতকাল বুধবার ১ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন ২৭৮ জন পজিটিভ শনাক্ত হন।

সংক্রমণ হার ১৫ দশমিক ৭৫ শতাংশ। এর মধ্যে শহরের বাসিন্দা ২২৩ জন ও ১২ উপজেলার ৫৫ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে পটিয়ায় সর্বোচ্চ ১৩ জন, সীতাকুণ্ড ও হাটহাজারীতে ৯ জন করে, চন্দনাইশে ৭ জন, সাতাকানিয়ায় ৫ জন, মিরসরাইয়ে ৩ জন, রাঙ্গুনিয়া, বোয়ালখালী ও লোহাগাড়ায় ২ জন করে এবং রাউজান, ফটিকছড়ি ও বাঁশখালীতে ১ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৪৮ হাজার ১৩৯ জন। সংক্রমিতদের মধ্যে শহরের বাসিন্দা ৩৮ হাজার ৬৪৭ জন ও গ্রামের ৯ হাজার ৪৯২ জন।

গতকাল করোনায় ৩ রোগীর মৃত্যু হয়। ফলে মৃতের সংখ্যা এখন ৪৮০ জন। এতে শহরের বাসিন্দা ৩৫৮ জন ও গ্রামের ১২২ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৭৬ জন। জেলায় মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৩৫ হাজার ৬১৬ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৪ হাজার ৮৮১ জন এবং বাসা থেকে চিকিৎসায় সুস্থ হন ৩০ হাজার ৭৩৫ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে নতুন যুক্ত হন ৪০ জন ও ছাড়পত্র নেন ৪০ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪০৪ জন।

You might also like