চট্টগ্রামে বন্ড সুবিধার অপব্যবহার, দেড় কোটি টাকার রাজস্ব সুরক্ষা

৮৭

বন্ড সুবিধার অপব্যবহার রোধ করে একটি চালানে প্রায় দেড় কোটি টাকার রাজস্ব সুরক্ষা করল কাস্টম হাউস, চট্টগ্রামের আনস্টাফিং (এমপিবি) শাখা। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেন কাস্টম হাউসের উপ-কমিশনার মো. নূর উদ্দিন মিলন।

তিনি জানান, ঢাকার একসেনসার ফুটওয়্যার প্রাইভেট লিমিটেড নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান হিল গ্রিপস লাইনিং নামের পণ্য খালাসের জন্য আনস্টাফিং (এমপিবি) শাখায় বিল অব এন্ট্রি দাখিল করে। খালাসের দায়িত্বে ছিল এমএ ট্রেডিং কোম্পানি লিমিটেড নামের একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান। খালাস পর্যায়ে পণ্য পরীক্ষার সময় পাওয়া যায় আর্টিফিশিয়াল লেদার ও টেক্সটাইল ফেব্রিকস।

এরপর চালানটি আটক করে শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। চীন এর নিংবো বন্দর থেকে একটি জাহাজে দুই কনটেইনারের চালানটি গত ২৩ জুন চট্টগ্রাম বন্দরে পৌঁছে। এরপর গত ২১ জুলাই অ্যাসাইকুডা সিস্টেমে বিল অব এন্ট্রি নম্বর দাখিল করা হয়। ২৩ জুলাই শুল্কায়ন সম্পন্ন হয়।

তিনি আরও জানান, কায়িক পরীক্ষায় ৫১ হাজার ৯৬৮ কেজি আর্টিফিশিয়াল লেদার ও ১ হাজার ৯৬২ কেজি টেক্সটাইল ফেব্রিকস পাওয়া যায়। যার বিপরীতে সরকার রাজস্ব আসে দেড় কোটি টাকা। অথচ বন্ড সুবিধায় সরকারকে মাত্র ৪ হাজার ৮৬০ টাকা দিয়ে দেড় কোটি টাকার রাজস্ব ফাঁকির অপচেষ্টায় লিপ্ত ছিল আমদানিকারক।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like