চট্টগ্রামে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির এক ঘন্টার কর্মবিরতি

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে কর্মরত বিবিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর সন্ত্রাসী হামলা, লাঞ্ছনা ও কটূক্তির প্রতিবাদে এক ঘন্টার কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (১২ জুন) সকাল ১১টার দিকে চট্টগ্রাম কলেজ ও সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের মূল ফটকের সামনে তারা কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এ কর্মসূচির কারণে চট্টগ্রামের সরকারি কলেজগুলোতে কোনো ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি এবং শিক্ষা সংশ্লিষ্ট কোনও দাফতরিক দায়িত্বও পালন করেননি তারা।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি চট্টগ্রাম কলেজ ইউনিটের সম্পাদক ড. মুহাম্মদ রেজাউল হক  বলেন, চট্টগ্রাম কলেজের ১৫০ জন শিক্ষক গফরগাঁও সরকারি কলেজ ও ময়মনসিংহে সংগঠিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন। সেইসঙ্গে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি মহসিন কলেজ ইউনিটের সম্পাদক মোহাম্মদ মুনতাসীর মোর্শেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের অংশীদার হিসেবে ভূমিকা রেখে চলেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। কিন্তু কিছু দুষ্কৃতকারী সেই চলার পথে বাধা সৃষ্টি করছে। আমরা অনতিবিলম্বে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রশাসনকে অনুরোধ করছি।

চট্টগ্রাম কলেজের বাংলা বিভাগের প্রভাষক মুহিব উল্লাহ বলেন, এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। দেশের শিক্ষা ব্যবস্থাকে রুদ্ধ করতে তাদের এমন আচরণ। আমরা এ ঘটনার দ্রুত বিচার দাবি করছি।

চট্টগ্রাম কলেজের ভূগোল বিভাগের প্রভাষক দিবস চাকমা  বলেন, যে বা যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে অনতিবিলম্বে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

উল্লেখ্য, চাঁদার দাবিতে গত ৮ জুন দুপুরে ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে ভাঙচুর ও দুই শিক্ষককে মারধর করা হয়। এ ঘটনায় অভিযুক্তদের নামে গফরগাঁও থানায় লিখিত অভিযোগ করেন কলেজের অধ্যক্ষ কাজী ফারুক আহাম্মদ। এ অভিযোগ প্রত্যাহারের দাবিতে কলেজে লাঠিসোঁটা নিয়ে মিছিলে অংশ নেয় অভিযুক্তরা। এ সময় মিছিলকারীরা শিক্ষকদের হুমকি দিয়ে বিভিন্ন ধরনের স্লোগানও দেয়।

You might also like