চট্টগ্রামে স্কুলছাত্রী হত্যারে দায়ে একজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রামের হাটহাজারীতে স্কুলছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার দায়ে শাহনেওয়াজ সিরাজ মুন্নাকে (২৫) নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। তবে মামলার অপর দুই আসামি শাহনেওয়াজ সিরাজ মুন্নার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) এই রায় ঘোষণা করেন চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক হালিমুল্লাহ চৌধুরী।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রিয়াদ উদ্দীন।

তিনি বলেন, আদালত শাহনেওয়াজ সিরাজ মুন্নাকে মৃত্যুদণ্ড দিয়েছেন। তবে মামলার অপর দুই আসামি শাহনেওয়াজ সিরাজ ও নিগার সুলতানাকে খালাস দেওয়ায় দুই আসামির বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করব।

জানা যায়, ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর মামলার প্রধান আসামি শাহনেওয়াজ সিরাজ মুন্না অষ্টম শ্রেণির ছাত্রীকে পৌর এলাকার ফটিকা শাহজালাল পাড়া সালাম ম্যানশনের দ্বিতীয় তলা থেকে অপহরণ করে একই ভবনের চতুর্থ তলার ভাড়া বাসায় যান। সেখানে আসামি মুন্না স্কুলছাত্রীকে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যা করে। পরে মুন্না তার বাবা-মায়ের সহযোগিতায় স্কুলছাত্রীর মরদেহ প্লাস্টিকের বস্তায় ভরে ঘরের সোফার নিচে রাখে। ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় পালাতে গিয়ে মুন্না পুলিশের হাতে ধরা পড়ে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী মরদেহ উদ্ধার করা হয়। এ মামলায় ২০১৯ সালের ১০ জুলাই চার্জশিট জমা দেয় পুলিশ। ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন।

You might also like