চট্টগ্রামে ১০৭ জনের করোনাভাইরাস শনাক্ত

৯৯

চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ তৃতীয় দিনের মতো একশ’র বেশি শনাক্ত হয়েছে। গত মঙ্গলবার ১০৭ জনের নমুনায় ভাইরাস শনাক্ত হয়। সংক্রমণ হার ১১ দশমিক ৬২ শতাংশ নির্ণিত হয়। অন্যদিকে করোনাক্রান্তদের একজন মারা গেছেন।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, নগরীর সাতটি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৯২১ জনের নমুনা পরীক্ষা করে নতুন ১০৭ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের বাসিন্দা ৮৮ জন ও সাত উপজেলার ১৯ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ৬ জন করে হাটহাজারী ও চন্দনাইশে, সীতাকুণ্ডে ৩ জন এবং রাঙ্গুনিয়া, রাউজান, সাতকানিয়া ও পটিয়ায় ১ জন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ২২ হাজার ১১৫ জন। এর মধ্যে শহরের ১৬ হাজার ৩২০ জন ও বিভিন্ন উপজেলায় ৫ হাজার ৭৯৫ জন।

মঙ্গলবার করোনাক্রান্ত একজনের মৃত্যু হয়। ফলে মৃতের সংখ্যা বেড়ে এখন ৩০৯ জন। এতে শহরের বাসিন্দা ২১৫ জন ও গ্রামের ৯৪ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৫২ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ১৬ হাজার ৯৫২ জনে উন্নীত হয়েছে।

এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩ হাজার ৩৩০ জন এবং ঘরে থেকে ১৩ হাজার ৬২২ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে নতুন যুক্ত হন ২০ জন। ছাড়পত্র নেন ১০ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ১১২ জন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like
%d bloggers like this: