চট্টগ্রামে ৪ হাজার লিটার চোরাই ডিজেলসহ আটক ২

১৫

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি ও সীতাকুণ্ড এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৪ হাজার লিটার চোরাই তেলসহ সংঘবদ্ধ চোরাকারবারি চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সীতাকুণ্ড থেকে আটক চোরাকারবারি চক্রের সদস্যের নাম সাকিল হোসেন (১৯)। তিনি চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানা এলাকার মো. নবী ড্রাইভারের ছেলে। আর কোতোয়ালি থেকে আটক চোরাকারবারি চক্রের সদস্যের নাম আব্দুল মালেক মানিক ( ৩৮)।

শুক্রবার ( ২৫ সেপ্টেম্বর) র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার এসব নিশ্চিত করে বলেন, কোতোয়ালি থানার নতুন ফিশারিঘাট এলাকায় আর রহমানের তেলের দোকানে চোরাই ডিজেল মজুত করে রাখা হয়েছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব। বৃহস্পতিবার রাতে পরিচালিত অভিযানে ১৫টি ড্রামভর্তি ৩ হাজার লিটার ডিজেল উদ্ধার করা হয়। এ সময় মানিককে আটক করা হয়।

এছাড়া সীতাকুণ্ড থানার সলিমপুর এলাকায় পরিচালিত অভিযানে ৮টি ড্রামভর্তি ১ হাজার লিটার ডিজেল উদ্ধার করা হয়। এ সময় সাকিলকে আটক করা হয়।

তিনি আরও বলেন, মানিক ও সাকিল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে ডিজেল সংগ্রহ করে বিক্রি করছিলেন। উদ্ধার করা ডিজেলের আনুমানিক মূল্য ৩ লাখ টাকা। আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

You might also like