চলতি বাজেট সফলভাবে বাস্তবায়ন করে অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে : সরকারি দল

৩৩

জাতীয় সংসদে ২০১২০-২১ অর্থবছরের সম্পুরক বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্যরা বলেছেন, বৈশ্বিক করোনা মহামারির মধ্যেও চলতি অর্থ বছরের বাজেট সফলভাবে বাস্তবায়ন করে অর্থনীতির চাকাকে সচল রাখা সম্ভব হয়েছে।

তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সময়োপযোগী বলিষ্ঠ নেতৃত্বে এটা সম্ভব হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রোববার অধিবেশন শুরু হয় সকাল ১১টা ০৪ মিনিটে। শুরুতে শিশু দিবাযত্ন বিল, ২০২১ এবং হজ ও ওমরা ব্যবস্থ্যাপনা বিল, ২০২১ এর ওপর পৃথকভাবে মহিলা ও শিশু বিষয়ক মন্রণালয় সম্পর্কিত এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়। রিপোর্ট দু’টি উপস্থাপন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যথাক্রমে বেগম মেহের আফরোজ ও হাফেজ রুহুল আমিন মাদানি।

এছাড়া সংসদে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বাংলাদেশ জাতীয় আর্কাইভ বিল, ২০২১ উত্থাপন করেন। পরীক্ষা – নিরীক্ষা করে ৩০ দিনের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।

এরপরই সম্পুরক বাজেটের ওপর আলোচনা শুরু হয়।

আলেচনায় অংশ নেন, সরকারি দলের অধ্যাপক আলী আশরাফ, আবুল হাসান মাহমুদ আলী, মহিউদ্দিন খান আলমগীর, উপাধ্যক্ষ আবদুস শহীদ, তাহজিব আলম সিদ্দিকী, সেলিমা আহমাদ, বিএনপির হারুনুর রশীদ ও রুমীন ফারহানা।

You might also like