চাঁপাইনবাবগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

৭৭

চাঁপাইনবাবগঞ্জে শনিবার চলতি বছরে রাজশাহী শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষায় এবার ৫টি উপজেলার ২৮টি কেন্দ্রে ২০ হাজার ৯’শ ৬৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা সুত্রে জানা গেছে, এ বছর জেলার ৫টি উপজেলায় ২’শ ৪১টি মাধ্যমিক বিদ্যালয়, ১’শ ৩৩ টি দাখিল মাদ্রাসা, ১ টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (টেক্সটাইল) ও মাধ্যমিক কারিগরী ভোকেশনাল ইন্সটিটিউট এবং দাখিল ভোকেশনালে ২০ হাজার ৯’শ ৬৪ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ সদরে এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার ৭টি কেন্দ্রে ৬০৯২ জন, গোমস্তাপুরের ৭টি কেন্দ্রে ৩৭২৬ জন, শিবগঞ্জের ৫টি কেন্দ্রে ৭৬৭৫ জন, নাচোলের ৫টি কেন্দ্রে ২০৪৪ জন ও ভোলাহাটের ৪টি কেন্দ্রে ১৪২৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

এদিকে, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্রনাথ উরাও, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) ইকবাল হোছাইন, পরিদর্শক দলের সদস্য ড. মাযহারুল ইসলাম তরু, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল লতিবসহ অন্যান্য কর্মকর্তা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

পরীক্ষা কেন্দ্রের সচিব তরিকুল ইসলাম জানান, প্রতিবন্ধী পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত ২০ মিনিট সময় বেশী রাখা হয়েছে। এছাড়া বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীদের অতিরিক্ত ৩০ মিনিট সময় এবং পরীক্ষা কক্ষে তার সাহায্যকারী নিয়ে পরীক্ষায় অংশ নিতে পারবে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like