চাঁপাইনবাবগঞ্জে পুরনো মন্দির সংস্কার নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ: আহত ৫

৬৫

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুরে বিরোধপূর্ণ ও আদালতে বিচারাধীন জমিতে একটি পুরনো মন্দির সংস্কার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ৫জন আহত হয়েছে। রোববার সন্ধ্যা ৫টার দিকে এ ঘটনা ঘটে।

আহতরা হল-লছমনপুর গ্রামের শ্রী সঞ্জয় সিং,মিনতি রানী, পূর্ণিমা, অমল ও হেপজুর রহমান। আহতদের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত হেপজুর রহমানের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মন্দির পরিচালনা কমিটির সদস্য আহত শ্রী সঞ্জয় সিং জানান, ‘প্রায় ৩০ বছর ধরে আধা-পাকা একটি ঘর তৈরি করে স্থানীয় হিন্দু সমাজ ওই মন্দিরে শ্যামা পূজা করে আসছিল। কিন্তু মন্দিরের ঘরটি নষ্ট হওয়ায় রোববার সন্ধ্যায় নতুন করে তা সংস্কারের উদ্দ্যোগ নেয়া হয়। এতে বাধা দেন হেপজুর রহমানসহ তার লোকজন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হয়।

এদিকে এ ঘটনায়, রাতেই চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ সুপার জানিয়েছেন, ‘এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে শান্তি ফিরিয়ে আনতে উদ্দ্যোগ নেয়া হয়। পরে মন্দির নির্মানের জন্য পুলিশ সুপার ব্যাক্তিগত উদ্যোগে ১০ হাজার টাকা মন্দির কমিটি কে অনুদান দেন। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি এম মুজাহিদুল ইসলাম জানান, রবিবার বিকেলে জমি জমার বিরোধে আদালতে বিচারাধীন জমিতে অবস্থিত পুরাতন কালি মন্দিরটি পূজা অর্চনার জন্য পুনরায় মেরামতের সময় জমির মালিকের দাবিদার হেফাজুর বাধা দিতে গেলে উভয় পক্ষের মধ্যে বিরোধের একপর্যায়ে সংঘর্ষ হলে সনাতন ধর্মের ৪ জন ও অপর পক্ষের ১ জন আহত হয়।বিষয়টি জেনে রাতে সরজমিনে গিয়ে মন্দিরে পজা করার নিদের্শ দেন এবং ব্যাক্তিগত তহবিল থেকে তিনি ১০ হাজার টাকার অনুদান দেন।একই সাথে তিনি মন্দির নির্মানকারী পক্ষ কে আদালতের রায় না হওয়া পর্যন্ত আগের অবকাঠামোর মধ্যে অস্থায়ী চালায় পূজা উদযাপনের নির্দেশ দেন এবং আদালতের রায়ের পর পুর্ণঃনির্মানের নির্দেশ দেন।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like