চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

চাঁপাইনবাবগঞ্জে যৌতুক না দেয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে শহীদুল ইসলাম নামে একজনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ মামলা থেকে দুইজনকে খালাস দেয়া হয়েছে। দন্ডপ্রাপ্ত শহীদুল ইসলাম (৩০) হচ্ছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর-বিশ্বাসপাড়ার রাব্বানী মন্ডলের ছেলে। তবে শহীদুলের পিতা রাব্বানী মন্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক, জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

মামলার বিবরনী থেকে জানা যায় , বিয়ের পর থেকেই শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। যৌতুক না দেয়ায় সে তার স্ত্রীকে প্রায়শই মারধর করতেন। ২০১৩ সালের ৭ অক্টোবর শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমকে শ্বাসরোধ করে হত্যা করেন।

ঐদিনই কুলসুমের বাবা সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ডাকাতপাড়ার আব্দুল লতিফ বাদী হয়ে শহীদুল ইসলামসহ তার পিতা রাব্বানী ম-ল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।শিবগঞ্জ থানার এসআই মাসুদ রানা ওই বছরের ২৮ নভেম্বর আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালত এ মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like