চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

১০২

চাঁপাইনবাবগঞ্জে যৌতুক না দেয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে শহীদুল ইসলাম নামে একজনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ মামলা থেকে দুইজনকে খালাস দেয়া হয়েছে। দন্ডপ্রাপ্ত শহীদুল ইসলাম (৩০) হচ্ছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর-বিশ্বাসপাড়ার রাব্বানী মন্ডলের ছেলে। তবে শহীদুলের পিতা রাব্বানী মন্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক, জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

মামলার বিবরনী থেকে জানা যায় , বিয়ের পর থেকেই শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। যৌতুক না দেয়ায় সে তার স্ত্রীকে প্রায়শই মারধর করতেন। ২০১৩ সালের ৭ অক্টোবর শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমকে শ্বাসরোধ করে হত্যা করেন।

ঐদিনই কুলসুমের বাবা সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ডাকাতপাড়ার আব্দুল লতিফ বাদী হয়ে শহীদুল ইসলামসহ তার পিতা রাব্বানী ম-ল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।শিবগঞ্জ থানার এসআই মাসুদ রানা ওই বছরের ২৮ নভেম্বর আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আদালত এ মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like