চাঁপাইনবাবগঞ্জে ৫০ লাখ ভারতীয় জালরুপী জব্দ :আটক ১

৬৫

চাঁপাইনবাবগঞ্জ শহরের টিকরামপুর মহল্লা থেকে কোটি টাকার বিভিন্ন উপকরন ও ৫০ লাখ ভারতীয় জালরুপীসহ রুবেল হোসেন (২২) নামে একজনকে আটক করেছে র‌্যাব। আটককৃত রুবেল হোসেন (২১) হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার জোড়গাছী মহল্লার আকবর আলীর ছেলে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে টিকরামপুর মহল্লার নুরুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে সেখান থেকে জাল ভারতীয় রুপি ও টাকা ছাপানোর বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করে র‌্যাবের একটি অভিযানিক দল। জব্দকৃত কোটি টাকা মূল্যের উপকরনের মধ্যে রয়েছে জাল রুপী তৈরীর কাগজ, ৫০ লাখ ভারতীয় জালরুপীসহ ৬টি কালার প্রিন্টার, ২টি ল্যাপটপ ও বাংলাদেশী অরজিনাল ও জাল টাকাসহ বিভিন্ন সরঞ্জামাদি । এ ঘটনায় জাল টাকা তৈরীর কারখানার মুলহোতা রুবেল কে আটক করে র‌্যাব।

অভিযান শেষে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার আবু সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার টিকরামপুর উচ্চ বিদ্যালয়ের সামনের একটি বাসায় জাল টাকা তৈরীর কারখানার সন্ধান পায় র‌্যাব সদস্যরা। ওই বাসায় অভিযান চালিয়ে জাল টাকা তৈরীর বিপুল পরিমান দেশী-বিদেশী সরঞ্জাম জব্দ করা হয়। উদ্ধার হওয়া সরঞ্জামাদির আনুমানিক মূল্য ১ কোটি টাকা।

তিনি আরো বলেন, রুবেল হোসেন ৬ মাস থেকে শহরের টিকরামপুরের নুরুল ইসলাম জামালের বাড়ি ভাড়া নিয়ে জাল টাকা তৈরীর কারখানা স্থাপন করে দেশের বিভিন্ন চোরাকারবারি ও জাল ব্যবসায়ীদের কাছে পৌছে দেয়। এছাড়া ঈদে ও বিভিন্ন সময় গরু ব্যবসায়ীদের মাঝে এই জাল ভারতীয় রুপি ও বাংলাদেশি জাল টাকা ছড়িয়ে দেয় ।

এছাড়াও সে বাংলাদেশি জালটাকাগুলো কিছু ব্যাংক, এনজিও ও বীমা কোম্পানীগুলোতে সরবরাহ করতো। তারসাথে আরও একজন সহযোগি ছিল বলে র‌্যাব জানিয়েছে। তবে সে পলাতক রয়েছে। এঘটনায় র‌্যাবের পক্ষ থেকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like