চা শ্রমিকদের দুঃখগাঁথা শুনলেন প্রধানমন্ত্রী, ঘর করে দেয়ার আশ্বাস

সিলেটসহ সারা দেশের চা শ্রমিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় চা শ্রমিকদের ঘর করে দেয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, চা শিল্প যেন ক্ষতিগ্রস্ত না হয় সে দিকে সবাইকে সজাগ থাকাতে হবে।

শনিবার (৩ সেপ্টম্বর) বিকেল ৪টায় কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগানের দলই ভ্যালি মাঠ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে জেলার ৯২টি চা বাগানের শ্রমিকেরা ভিডিও কনফারেন্সে যুক্ত হন। এ সময় জেলার অন্যান্য উপজেলার চা বাগানে তিনটি করে প্রজেক্টরেরে মাধ্যমে পুরো ভিডিও কনফারেন্সটি দেখানো হয়। এ ছাড়া হবিগঞ্জের চন্ডিছড়া চা বাগান, সিলেটের লাক্কাতুরা চা বাগান ও চট্টগ্রামের কর্ণফুলী চা বাগানের শ্রমিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী।

ভার্চুয়াল বৈঠক ঘিরে সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জের চা বাগানে নেয়া হয় নানা আয়োজন।

এদিকে সিলেটের লাক্কাতুরা বাগানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীসহ স্থানীয় জেলা প্রশাসন। হবিগঞ্জেও সংসদ সদস্যসহ অনুষ্ঠানে যোগ দিয়েছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। এছাড়াও ছিলেন চা শ্রমিকরা।

উল্লেখ্য, মজুরি বৃদ্ধির দাবিতে দীর্ঘ কর্মবিরতির পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে গত ২৮ আগস্ট ধর্মঘট ভেঙে কাজে যোগ দেন চা শ্রমিকরা। প্রধানমন্ত্রী তাদের দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে দেন।

You might also like