ছোট ইনজুুরি নিয়েও প্রথম টেস্টে শরিফুলের খেলা নিয়ে শঙ্কা

বাংলাদেশ দলের তিন ফরম্যাটের নিয়মিত মুখ হয়ে উঠেছেন শরিফুল ইসলাম। সাদা বলের সঙ্গে লাল বলের ক্রিকেটেও দ্রুতি ছড়াচ্ছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই তরুণ। দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক ওয়ানডে সিরিজজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য শরিফুল।

এবার তাসকিন আহমেদ, এবাদত হোসেনের সঙ্গে তাকে নিয়ে টেস্ট সিরিজের পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশ দল। তবে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে শরিফুলকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

দক্ষিণ আফ্রিকায় উপস্থিত সংবাদমাধ্যমকে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, ‘শরিফুলের একটু অস্বস্তি আছে। ফিজিও ও চিকিৎসক ওকে নিয়ে কাজ করছে। ম্যাচের সকাল পর্যন্ত আমরা দেখব। চেষ্টা করব তাকে যত তাড়াতাড়ি ফিট করা যায়।’

শরিফুলকে শেষ পর্যন্ত পাওয়া না গেলে আবু জায়েদ রাহি বা খালেদ আহমেদকে নিয়ে পেসার বিভাগের আক্রমণভাগ সাজাতে পারে সফরকারীরা। তবে সামান্য ঝুঁকি থাকলেও টাইগার টিম ম্যানেজমেন্ট শরিফুলকে খেলাতে চায় না। পুরোপুরি ফিট হওয়ার সনদ পেলে তবেই খেলবেন শরিফুল।

সুজন বললেন, ‘ছোট ছোট ইনজুুরি নিয়ে ও (শরিফুল) খেলুক এটা আমি চাই না। আমাদের ভালো বোলার আরও আছে। শরিফুল মূল একজন বোলার, নিউজিল্যান্ডে ভালো করেছে। আমরাও চাই ওর জন্য অপেক্ষা করতে। তবে আমরা ঝুঁকি নেব না। ছেলেরা ছোট ছোট ইনজুুরি এখন লুকায় না, এটা ভালো। আমরা পুরোপুরি ফিট ও শক্তিশালী দল নিয়েই নামব।’

%d bloggers like this: