জঙ্গি সংগঠনের সদস্য সংগ্রহ করতেন নাঈম, অবশেষে গ্রেপ্তার

রাজধানীর কলাবাগান থেকে নাঈম আলী ওরফে নাঈম বিন সাদ ওরফে মুজাহিদ আল হিন্দ (১৯) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার (৩১ মার্চ) এটিইউর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) ওয়াহিদা পারভীন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারের সময় তার কাছ উগ্রবাদী কার্যক্রমে ব্যবহৃত ১টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন, ১টি বাটন মোবাইল ফোন, ১টি মেমোরি কার্ড ও ৫টি উগ্রবাদী বই জব্দ করা হয়েছে।

ওয়াহিদা পারভীন বলেন, এটিইউর একটি দল গতকাল (বুধবার) রাতে রাজধানীর কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে নাঈমকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, নাঈম ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদী প্রচারণা ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্য দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম চালাচ্ছিল। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেক আইডি ব্যবহার করে রাষ্ট্র ও সরকার বিরোধী, ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট দিতেন।

তিনি বলেন, নিজেদের মতাদর্শ প্রচারের মাধ্যমে নাঈম অনলাইনে ‘আনসার আল ইসলাম’-এর পক্ষে সদস্য সংগ্রহের কাজ করতেন। উগ্রবাদী বিভিন্ন বই ও কনটেন্ট অনলাইনে পোস্ট দিয়ে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করতেন নাঈম।

তার বিরুদ্ধে কলাবাগান থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে বলে জানান ওয়াহিদা পারভীন।

%d bloggers like this: