জমে উঠেছে কক্সবাজার পৌরসভার নির্বাচনী প্রচারনা

জমে উঠেছে কক্সবাজার পৌরসভার নির্বাচনী প্রচার প্রচারনা। পর্যটনের রাজধানী খ্যাত এ পৌরসভার ১২টি ওয়ার্ডের অলি-গলিতে এখন বইছে নির্বাচনী উত্তাপ। একে অপরের বিরুদ্ধে অভিযোগ পাল্টা অভিযোগ করছেন প্রধান দুই রাজনৈতিক দলের প্রার্থীরা ।

গতকাল সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মুজিবুর রহমান। পরে সংবাদ সম্মেলনে নগরীর উন্নয়ণ ও মেগা প্রকল্প বাস্তবায়নে জনগণকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান তিনি।

এসময় কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান নওফেল, জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, মেয়র প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমানসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিকেলে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে নাগরিক কমিটির ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী সরওয়ার কামাল সরকার দলীয় প্রার্থীর পক্ষে মামলা-হামলার অভিযোগ করে বলেন, কক্সবাজার পৌরসভার নির্বাচন সুষ্ঠু হওয়ার ঐতিহ্য রয়েছে। কিন্তু সরকার দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় বাধা ও পুলিশ দিয়ে হয়রানি করা হচ্ছে।

অপরদিকে দুপুরে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কক্সবাজার পৌর নির্বাচনে সরকার দলের প্রার্থী ও প্রশাসন ভোট ডাকাতির নীল নক্সা করছে বলে অভিযোগ করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী রফিকুল ইসলাম।

গত বুধবার রাতে বিএনপি এবং জামায়াতের ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাসহ ৫৭জন নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করে পুলিশ। এই মামলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে পুলিশ ইতোমধ্যেই বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে এলাকা ছাড়া করার ষড়যন্ত্র করছে বলেও দাবি করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি’র কেন্দ্রীয় মৎস্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এ্যডভোকেট শামিম আরা স্বপ্না প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২৫ জুলাই কক্সবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like