1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
লোকসানি প্রতিষ্ঠান লাভজনক করতে স্মার্ট ব্যবস্থাপনা অপরিহার্য: পলক - বিজয় টিভি
ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

লোকসানি প্রতিষ্ঠান লাভজনক করতে স্মার্ট ব্যবস্থাপনা অপরিহার্য: পলক

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪
  • ১০৮ বার পড়া হয়েছে
লোকসানি প্রতিষ্ঠান লাভজনক করতে স্মার্ট ব্যবস্থাপনা অপরিহার্য: পলক

টেলিযোগাযোগ খাতের লোকসানি প্রতিষ্ঠানগুলোকে লাভজনক করতে স্মার্ট সম্পদ ব্যবস্থাপনা অপরিহার্য বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেছেন, টেলিযোগাযোগ খাতের লোকসানি প্রতিষ্ঠানগুলোকে লাভজনক করতে স্মার্ট সম্পদ ব্যবস্থাপনা অপরিহার্য। দক্ষতা আন্তরিকতা এবং সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা ও পরিকল্পিত ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে বিটিসিএল, টেলিটক এবং টেলিফোন শিল্প সংস্থাকে লাভজনক রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে রূপান্তর করা সম্ভব।

বৃহস্পতিবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে পৃথক পৃথকভাবে বিটিসিএল, টেলিটক ও টেলিফোন শিল্প সংস্থার কার্যক্রম পর্যালোচনা সভায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিমন্ত্রী দক্ষ ব্যবস্থাপনার মাধ্যমে অব্যবহৃত সম্পদের ব্যবহার, অপ্রয়োজনীয় ব্যয় হ্রাস, বিদ্যমান প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে বছরের পর বছর লোকসানি প্রতিষ্ঠানগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরে করণীয় নির্ধারণ ও তার যথাযথ বাস্তবায়নে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী বিটিসিএল, টেলিটক এবং টেশিসকে গর্বিত প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠায় অব্যবহৃত সম্পদের যথাযথ ব্যবহার, অপারেশন, ম্যানেজমেন্ট, মার্কেটিং সর্বোপরি দক্ষ ব্যবস্থাপনার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দেন।

তিনি বিটিসিএল এর অব্যবহৃত জমির সুষ্ঠু ব্যবহার, কলিং অ্যাপ ‘আলাপ’-এর সেবার মান বৃদ্ধির মাধ্যমে গ্রাহক বৃদ্ধি, ব্রডব্যান্ড ইন্টারনেট ‘জীবন’-এর সেবার আওতাবৃদ্ধি এবং অন্যান্য অবকাঠামোর পরিকল্পিত ব্যবহার নিশ্চিতে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে বিটিসিএলকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সুযোগ কাজে লাগাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

একইভাবে টেলিটক ও টেলিফোন শিল্প সংস্থাকে সম্পদ ও প্রযুক্তির সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করার মাধ্যমে প্রতিষ্ঠান ‍দুটিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরে সুযোগ কাজে লাগাতে যথাযথ পরিকল্পনা প্রণয়নও বাস্তবায়নের উদ্যোগ নেয়ার নির্দেশনা দেন।

সভায় ডাক ও টেলিযোগাযোগ সচিব ড. মো. মুশফিকুর রহমান, বিটিসিএলের এমডি মো. আনোয়ার হোসেন, টেলিটকের এমডি নুরুল মাবুদ চৌধুরী এবং বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থার এমডি আশরাফ হোসেন উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৮১

গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৮১

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
আবারও সেঞ্চুরি হাঁকালো পেঁয়াজ!

আবারও সেঞ্চুরি হাঁকালো পেঁয়াজ!

বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.