জানুয়ারিতে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া

১৩৯

নতুন বছরের জানুয়ারিতে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। ১৪ জানুয়ারি থেকে ভারতের মাটিতে তিন ম্যাচে ওডিআই সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। সেই সফরের জন্য দল ঘোষণা করল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

দলে ডাক পেলেন টেস্টের নতুন তারকা অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেটে এবছরটা দারুণ গিয়েছে মার্নাস লাবুশানের। টেস্টে তিন নম্বরে নেমে দলকে ভরসা দিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। টেস্ট স্পেশালিস্ট হিসেবে পরিচিতি পেয়ে গেছেন এই ব্যাটসম্যান। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে তার অসাধারণ ফর্ম নজর কেড়েছে সবার। ভারতের বিপক্ষে ওয়ানডে দলে প্রথমবার ডাক পেয়েছেন ২৫ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার।

দেশের হয়ে সাদা জার্সিতে অবিশ্বাস্য এই ফর্মের সুফল হিসেবে এবার ভারত সফরে ওডিআই দলে ডাক পেলেন লাবুশানে। ভারত সফরে এসে ম্যাচে সুযোগ পেলে ওডিআই অভিষেক করতে পারেন তিনি। লাবুশানের টেস্ট রান ১২ টেস্ট খেলে ৩ টি সেঞ্চুরি হাঁকিয়ে লাবুশানে এখন ১১০৩ রান হাঁকিয়েছেন।

ভারতের বিপক্ষে ওয়ানডে দলে প্রথমবার ডাক পেয়েছেন ২৫ বছর বয়সী মার্নাস লাবুশান

নেই ম্যাক্সওয়েল মানসিক স্বাস্থ্যের উন্নতি করতে অস্ট্রেলিয়া ক্রিকেট থেকে এই মুহূর্তে ছুটি চেয়ে নিয়েছিলেন ম্যাক্সওয়েল । ছয় সপ্তাহের বিশ্রামের পর ম্যাক্সওয়েল টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরলেও তাঁকে ভারত সফরের জন্য অজি নির্বাচকরা দলে রাখেননি।

ভারত সফরের বাদ পড়লেন ম্যাক্সওয়েল

ম্যাক্সওয়েলের বাদ পড়া প্রসঙ্গে জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘ম্যাক্সওয়েল কী করতে পারে সেটা দেখতে সবাই ভালোবাসি। কিন্তু সত্যি কথা গত ১২ মাসে ও সেভাবে পারফর্ম করতে পারেনি। আমাদের বিষয়টি ভাবতে হবে।’

বাদ পড়েছেন উসমান খাজা, শন মার্শ ও মার্কাস স্টোইনিস। ফিরেছেন জশ হ্যাজেলউড, শন অ্যাবট, অ্যাশটন টার্নার ও অ্যাশটন অ্যাগার। স্পিন বিভাগের নেতৃত্ব দেবেন অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন অ্যাগার।

 

ওয়ানডে দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারেই, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজেলউড, মার্নাস লাবুশেন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like