জিম্বাবুয়ে সফরের জন্য তিন ফরম্যাটের বাংলাদেশ দল ঘোষণা

৮১

জিম্বাবুয়ে সফরের জন্য বাংলাদেশের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট দল ঘোষণা করেছে বিসিবি।

তিন ফরম্যাটেই আছেন সাকিব, তামিম। তিন বছর পর জাতীয় দলে নুরুল হাসান সোহান।

টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে নেই সৌম্য সরকার; টি-২০ দলের নতুন মুখ শামীম পাটোয়ারী। টাইগারদের টেস্ট ও ওয়ানডে স্কোয়াড সতের সদস্যের। ১৬ সদস্যের টি-টোয়েন্টি দল। ছুটি চাওয়ায় টি-টোয়েন্টি দলে নেই মুশফিকুর রহিম। টেস্ট ও ওয়ানডে খেলে উইকেটরক্ষক ব্যাটসম্যান দেশে ফিরবেন। মুস্তাফিজুর রহমান আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে।

মুমিনুল হক আর তামিম ইকবাল অধিনায়কত্ব করবেন যথাক্রমে টেস্ট ও ওয়ানডেতে। টি–টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ।

টেস্ট দল- মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

ওয়ানডে দল-তামিম ইকবাল খান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি দল-মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

আগামী ২৮ জুন রাতে হারারের উদ্দেশে ঢাকা ছাড়বে টাইগাররা। তবে সফরটিতে কোয়ারেন্টিন থাকছে মাত্র এক দিনের।

সিরিজের একমাত্র টেস্ট শুরু হবে ৭ জুলাই থেকে। যেখানে ১৬ জুলাই থেকে শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ ১৮ ও ২০ জুলাই। ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

You might also like