জুনেই পদ্মাসেতু উদ্বোধন, সেতুর নাম পদ্মাসেতুই থাকবে: মন্ত্রিপরিষদ সচিব

পদ্মাসেতু জুন মাসের শেষে উদ্বোধন করা হবে। আর সেতুর নাম পদ্মাসেতুই থাকবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, জুনের শেষ সপ্তাহের আগেই সব কাজ শেষ হয়ে যাবে। এর নাম পদ্মা সেতুই থাকবে, এটা প্রধানমন্ত্রী বলে দিয়েছেন। এ বিষয় নিয়ে আগামী ৫ থেকে ৬ দিনের মধ্যে প্রধানমন্ত্রী কথা বলবেন।

তিনি বলেন, পদ্মা সেতুর টোল বেশি ধরা হয়নি। সেতুর টোল ফেরীর দেড় শতাংশ হারে ধরা হয়েছে। যদি বেশি মনে করা হয়, তাহলে সরকার পরে সেটা বিবেচনা করবে। তবে, টাকাটা ১৫ থেকে ১৬ বছরের মধ্যেই উঠে যাবে। এছাড়া বিশ্বব্যাংক ৯শ ৪৫ মিলিয়ন ডলার কোভিড ব্যবস্থপনার জন্য বাংলাদেশকে ঋণ দিচ্ছে। দেশে দ্রব্যমূল্য বেড়ে যাওয়া ঠেকাতে, সরবরাহ বাড়াতে এবং পুরো পরিস্থিতি সামলাতে আগামী দুএকদিনের মধ্যে বিভিন্ন সংস্থার সাথে বসে সরকার আলোচনা করবে বলেও জানান মন্ত্রী পরিষদ সচিব।

তিনি আরও বলেন, ব্যক্তি মালিকানায় কোথাও হাট-বাজার স্থাপন করা হলে তা সরকার অধিগ্রহণ করবে। খসড়া আইন অনুযায়ী কেউ সরকারি খাস জমিতে হাট-বাজার স্থাপন করলে সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড বা এক লাখ টাকা জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

You might also like