জয় দিয়ে কোপা আমেরিকা শুরু ব্রাজিলের

৫৯

জয় দিয়ে কোপা আমেরিকা শুরু করেছে ব্রাজিল। এস্তাদিও ন্যাশনালে ভেনেজুয়েলার বিপক্ষের ম্যাচ দিয়ে কোপা আমেরিকার উদ্বোধন হয়। উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে সেলেসাওরা।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে থাকে ব্রাজিল। একের পর এক আক্রমণের পসরা সাজিয়ে বসা সেলেসাওদের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ২৩ মিনিট পর্যন্ত। ২৩ মিনিটে প্রথম গোল হয়। নেইমারের বা প্রান্তের কর্নার থেকে মারকুইনহোস ৬ গজের মধ্যে থেকে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন।প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার ধরে রাখে স্বাগতিকরা। আক্রমণের ফলও আসে ম্যাচের সময় এক ঘণ্টা পেরুতেই। ৬২তম মিনিটে দানিলো বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়লে তাকে পেছন থেকে অবৈধভাবে ফাউল করেন চামানা। আর তাতেই সরাসরি পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে গুটি গুটি পায়ে এগিয়ে গিয়ে ডান দিকে শট করে বল জালে জড়ান নেইমার। আর ব্রাজিল লিড নেয় ২-০ গোলের।

দুই গোলে লিড নিয়েও আক্রমণের ধার এতটুকু কমেনি কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নদের। ৮৯তম মিনিটে নেইমারের দারুণ পাস থেকে ট্যাপ-ইন করে বল জালে জড়ান বদলি হিসেবে মাঠে নামা গ্যাব্রিয়েল বারবোসা। আর তাতেই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।

You might also like