‘জয় বাংলা’ ছবিতে বাপ্পী চৌধুরী’র নায়িকা হয়ে আসছেন জাহারা মিতু

বেশ বিরতি দিয়ে কাজে ফিরছেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। দীর্ঘ দিন ধরেই শোনা যাচ্ছিল শুটিংয়ে ফিরছেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। সেই প্রতীক্ষার অবসান ঘটিয়ে এবার শুটিং শুরু করছেন এই চিত্রনায়ক।

নির্মাতা কাজী হায়াত নির্মাণ করতে যাচ্ছেন ‘জয় বাংলা’ ছবিটি। আর এই ছবিটি দিয়ে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বাপ্পী। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ছবিটির শুটিং।

ইতিহাসবিদ-সাহিত্যিক মুনতাসীর মামুনের আলোচিত উপন্যাস ‘জয় বাংলা’। ছবিটিতে অন্যতম কেন্দ্রীয় চরিত্র হচ্ছে দোলা। এই চরিত্রে দেখা যাবে চিত্রনায়িকা জাহারা মিতুকে।

১৯৬৯ সালের গণ-অভ্যুত্থান থেকে শুরু করে মুক্তিযুদ্ধের বিজয় পর্যন্ত এই ছবির গল্প। সিনেমায় জাহারা মিতুর বিপরীতে অভিনয় করবেন বাপ্পী চৌধুরী। ‘জয় বাংলা’ ছবিটি সরকারি অনুদানের ছবি।

ছবিটি হতে যাচ্ছে নির্মাতা কাজী হায়াতের ৫১তম সিনেমা। জানা গেছে, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে এফডিসিতে ছবিটির কাজ শুরু হবে। এখন চলছে এর সেট নির্মাণ। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় ও পূবাইলে ছবিটির শুটিং চলবে।

সম্প্রতি অপূর্ব রানার পরিচালনায় ‘যন্ত্রণা’ নামের একটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন বাপ্পী। এরইমধ্যে এই নায়ক শুটিং শেষ করেছেন আশরাফ শিশিরের পরিচালনায় ‘৫৭০’ এবং বেলাল সানির ‘ডেঞ্জারজোন’ ছবির।