টাইব্রেকারে যেন যেতে না হয় প্রত্যাশা স্কালোনির

নকআউট পর্ব এলেই বিশ্বকাপ নিয়ে চলমান উত্তাপ-রোমাঞ্চটা কয়েকগুণ বেড়ে যায়। শেষ ষোলোর আট ম্যাচের ভেতর দুটোরই নিষ্পত্তি হয় টাইব্রেকারে।

কোয়ার্টার ফাইনালে টাইব্রেকার হওয়ার সম্ভাবনাটা আরও উজ্জ্বল থাকে। কেননা দুই দলই এখানে সেরাটা দেওয়ার জন্য লড়াই করে। কেউ কাউকে এক বিন্দুও ছাড় দিতে রাজি নয়। আজ রাত ১টায় সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা।

এ ম্যাচে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি টাইব্রেকারে গড়ানোর আগেই খেলা শেষ করতে চান। কিন্তু সতর্কতার অংশ হিসেবে রোজ শিষ্যদের দিয়ে পেনাল্টি অনুশীলন করাচ্ছেন তিনি।

গতকাল সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘খেলোয়াড়রা পেনাল্টি অনুশীলন করেছে। সবসময় মূল অনুশীলনের পর তা করে থাকে। তিনি বলেন, আমাদের যেন টাইব্রেকার পর্যন্ত যেতে না হয়, তার আগেই যেন শেষ করতে পারি। ৯০ মিনিট খেলে কীভাবে জেতা যায় এ নিয়ে কাজ করছি আমরা। তবে আমরা দারুণ আছি। ’

ইনজুরির কারণে গত ম্যাচে খেলতে পারেননি আনহেল দি মারিয়া। চোটে পড়েছেন মিডফিল্ডার রদ্রিগো দি পলও। তবে তারা সুস্থ আছেন বলেই জানান স্কালোনি। কিন্তু নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে পারবেন কি না এই নিশ্চয়তা দেননি আর্জেন্টিনা কোচ।