টেনিস খেলে সফলতা পেয়েছেন ঝালকাঠির মেয়ে সুস্মিতা সেন

৩৪

টেনিস খেলে সফলতা পেয়েছেন ঝালকাঠির মেয়ে সুস্মিতা সেন। বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্টে ভালো করার সুবাদে জাতীয় দলের নিয়মিত মুখ তিনি। জয় করেছেন জাতীয় টেনিসে মেয়েদের এককে চ্যাম্পিয়নের মুকুটও। অংশ নিয়েছেন আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতাতেও। সুস্মিতার সাফল্য দেখে ঝালকাঠির অনেক মেয়েই টেনিস খেলায় আগ্রহী হয়ে উঠছেন। তবে, একটি আলাদা মাঠ হলে ঝালকাঠির টেনিসকে আরো অনেক দূর এগিয়ে নেয়া যাবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

ঝালকাঠির মেয়ে সুস্মিতা সেন। পড়েন উচ্চ মাধ্যমিকে। ২০১৩ সালে টেনিসে হাতেখড়ি। এরপর কঠোর অধ্যবসায় আর পরিশ্রম তাকে এনে দিয়েছে সফলতা।

গত ডিসেম্বরে, ঢাকায় অনুষ্ঠিত জাতীয় টেনিস টুর্নামেন্ট ও রাজশাহীতে অনুষ্ঠিত মুজিব শতবর্ষ  জুনিয়র টেনিস টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হন সুস্মিতা সেন। শুধু দেশেই নয়, খেলেছেন শ্রীলঙ্কায় জুনিয়র ফেড কাপ, মালয়েশিয়া ফেড কাপ ও নেপালে দক্ষিণ এশিয়ান গেমসে। সুস্মিতার সাফল্য দেখে জেলার অনেক মেয়েই এখন টেনিসে আগ্রহী হয়ে উঠছেন। তবে সুস্মিতা জানিয়েছেন, আরো সফল হতে চান তিনি।

ঝালকাঠি টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক জানান, সুস্মিতা সেন জেলার জন্য গৌরব বয়ে এনেছেন। টেনিসের জন্য আলাদা একটি মাঠ পেলে, এ জেলা থেকে জাতীয় পযার্য়ের আরো খেলোয়াড় তৈরি করা সম্ভব।

এদিকে, টেনিসের জন্য সবরকম সহযোগিতা করা হচ্ছে জানিয়ে জেলা প্রশাসক বলেছেন, মাঠের জন্য জমি খোঁজা হচ্ছে, জমি পেলে আলাদা একটি টেনিস মাঠের ব্যবস্থা করা হবে।

You might also like