‘টেন্ডুলকার সেরা ব্যাটসম্যান, ক্যালিস সেরা খেলোয়াড়’

ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারকে বিশ্ব সেরা ব্যাটসম্যান বলে অভিহিত করেছেন অস্ট্রেলিয়ার সাবেক ডান-হাতি পেসার ব্রেট লী ।

ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারকে বিশ্ব সেরা ব্যাটসম্যান বলে অভিহিত করেছেন অস্ট্রেলিয়ার সাবেক ডান-হাতি পেসার ব্রেট লী । পাশাপাশি দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার, জক ক্যালিসকে বিশ্বের সেরা ক্রিকেটার হিসেবে অ্যাখায়িত করলেন লী।

সম্প্রতি একটি ক্রিকেটীয় অনলাইন শো’তে জিম্বাবুয়ের সাবেক পেসার পমি এমবাঙ্গোয়ার সাথে আলোচনাকালে তার চোখে বিশ্ব সেরা খেলোয়াড় কে, সেটি জানান লী।

তিনি বলেন, ‘টেন্ডুলকার দারুন এক ব্যাটসম্যান। ক্রিজে থেকে কিভাবে বড় ইনিংস খেলতে, তার চেয়ে বেশি আর কেউ জানে না। বিশ্বের অনেক ভালো ব্যাটসম্যানের সাথে খেলার অভিজ্ঞতা থেকে আমি নিশ্চিতভাবে বলতে পারি, বল খেলার জন্য অনেক বেশি সময় পেত টেন্ডুলকার। বোলারের হাত থেকে বল ডেলিভারির পরই বুঝে ফেলতো, কি করতে হবে। পপিং ক্রিজে দাঁড়ালে মনে হত, সে বল খেলার জন্য অতিরিক্ত সময় পাচ্ছে। তাই আমার কাছে, বিশ্বের সেরা ব্যাটসম্যান টেন্ডুলকারই।’

টেন্ডুলকারকে বিশ্ব সেরা ব্যাটসম্যান বললেও, ক্যালিসকে পুরোপুরি সেরা ক্রিকেটার হিসেবে মনে করেন লী । তিনি বলেন, ‘বরাবরই বলে এসেছি, টেন্ডুলকার সর্বকালের সেরা ব্যাটসম্যান। কিন্তু, সেরা ক্রিকেটার হল ক্যালিস। আমি গ্যারি সেবার্সের খেলা দেখিনি। হাইলাইটস দেখেছি। কিন্তু যাদের বিরুদ্ধে খেলেছি, যাদের খেলতে দেখেছি, তাদের মধ্যে সবচেয়ে পরিপূর্ণ ক্রিকেটার অবশ্যই ক্যালিস। ব্যাটিং-বোলিং সবকিছুতেই শতভাগ ও পরিপূর্ণ ছিলেন তিনি । ফিল্ডিংয়েও দারুন ছিলেন। স্লিপে অনেক ক্যাচ নিয়েছেন তিনি।’(সুত্র: বাসস)

You might also like