ডিআইইউতে আন্তর্জাতিক মানের সফটওয়্যার ও কেমিক্যাল ল্যাব উদ্বোধন

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) গবেষণার মানোন্নয়নের লক্ষ্যে আন্তর্জাতিক মানের সফটওয়্যার ও কেমিক্যাল গবেষণা ল্যাব উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) গ্রীন রোড ক্যাম্পাসে ডিআইইউ ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী নতুন গবেষণা সফটওয়্যার ও কেমিক্যাল ল্যাব উদ্বোধন করেন।

এসময় শামীম হায়দার পাটোয়ারী বলেন, ‘আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে কার্যকর পদক্ষেপ নেওয়া শুরু করেছি। প্রতিশ্রুতির কিছুদিনের মধ্যেই কালক্ষেপণ না করে আজকের এই সফটওয়্যার ল্যাব উদ্বোধনই তার প্রমাণ।’

তিনি বলেন, ‘আমরা আমাদের শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে আরও গবেষণা সমৃদ্ধ ও জীবন্ত করবার উদেশ্যে এবং ডিআইইউ আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে উন্নীত করে তুলতে বদ্ধ পরিকর।’

তিনি আরও বলেন, বলার অপেক্ষাই রাখে না যে তথ্য প্রযুক্তির এই যুগে কম্পিউটার সফটওয়্যার ল্যাব প্রতিষ্ঠা জীবন মান আধুনিকীকরণে কতটা সহায়ক ভূমিকা পালন করে। তাই আমরাও প্রয়োজনীয় গবেষণার মধ্য দিয়ে শিক্ষার্থীদের তাত্ত্বিক ও ব্যাবহারিক জ্ঞান বৃদ্ধির জন্য নতুন ল্যাব প্রতিষ্ঠা করলাম।

ল্যাব উদ্বোধনের সময় ডিআইইউ ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ছাড়াও আরও উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) এবং রসায়ন বিভাগের বিভাগীয় প্রধানগণ এবং শওকত আলী জয়েন্ট ডিরেক্টর অফ ডিআইইউ (বিওটি)।

You might also like
%d bloggers like this: