ডিএনসিসি করোনা হাসপাতালে বাড়ছে রোগীর চাপ

৬৪

রাজধানীর মহাখালীতে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়ছে। এখন হাসপাতালটিতে ১২৪ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ৭৫ জন।

বুধবার (২১ এপ্রিল) দুপুরে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের সামনে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান হাসপাতালটির পরিচালক এ বি এম নাসির উদ্দিন।

তিনি বলেন, ঢাকাসহ সারাদেশের করোনা রোগী এই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসছেন। আমরা এখন পর্যন্ত কাউকে ফেরত পাঠাইনি। তবে এভাবে সব রোগী এখানে আসতে শুরু করলে সেবা দিতে হিমশিম খেতে হবে।

হাসপাতালটি উদ্বোধন হলেও এখনো জনবল সংকট রয়েছে জানিয়ে নাসির উদ্দিন বলেন, এক হাজার শয্যার হাসপাতালে ২৫০টি শয্যা নিয়ে যাত্রা শুরু করেছি। পর্যাপ্ত জনবল না পাওয়ায় চিকিৎসা সেবা দিতে কিছুটা সমস্যা হচ্ছে। তবে আজ আরও কিছু চিকিৎসক এবং নার্স কাজে যোগ দেবেন।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল আটটা থেকে আজ (২১ এপ্রিল) সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় চারজন রোগী মারা গেছেন। হাসপাতালটি উদ্ধোধনের পর এখন পর্যন্ত মোট ১৩ জন মারা গেছেন। যারা মারা যাচ্ছেন তাদের বেশিরভাগের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া এই হাসপাতালে এখন পর্যন্ত ৩০০ জন করোনা রোগী চিকিৎসা নিয়েছেন।