ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছে ১৭ কোটি মানুষ : পলক

৩২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমানে দেশের প্রায় ১৭ কোটি মানুষ ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছে।

তিনি বলেন, করোনা ভাইরাসের মহামারিকালে ই-ফাইলের মাধ্যমে গত ১৫ মাসেই প্রায় ৩৮ লক্ষ ফাইল নিষ্পন্ন হয়েছে। এতে লাল ফিতার দূরত্ব কমার পাশাপাশি প্রশাসনিক কাজের স্বচ্ছতা, দ্রুততা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ন্যাশনাল হেল্প লাইন ৩৩৩ নম্বর থেকে বিগত ৪ বছরে মোট ৩ কোটি ৯৬ লাখ মানুষ সেবা নিয়েছে। জরুরি খাদ্য সহায়তা ছাড়াও শারীরিক দূরত্ব বজায় রেখে বিগত ১৫ মাসে আইসিটি বিভাগের ডক্টরস পুলের মাধ্যমে দেশের ৪০ লাখ মানুষ চিকিৎসকের পরামর্শ নিয়েছেন।

সোমবার নাটোর জেলা এসোসিয়েশন ইউএসএ, ইনক’র অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে জুনাইদ আহমেদ পলক এ কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন নাটোর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. শফিকুল ইসলাম শিমুল, নাটোর সদর উপজেলার চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম, নর্থ বেঙ্গল ফাউন্ডেশন ইউএসএ ইনক’র সাবেক প্রধান উপদেষ্টা নাসির আলী খান পল, নর্থ বেঙ্গল ফাউন্ডেশন ইউএসএ ইনক’র সভাপতি ডা. আব্দুল লতিফ, বাংলাদেশ সোসাইটি ইনক’র ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার।

জুনাইদ আহমেদ পলক বলেন, দেশে ৭৫’র পরবর্তী সময়ে যারা ক্ষমতায় ছিল তারা কখনোই দেশের নাগরিকদের জন্য একটি কলসেন্টারের প্রয়োজনীয়তা অনুভব করেননি। দেশের মানুষের সেবার জন্য তারা কখনো ভাল কিছু চিন্তা করেননি।

You might also like