ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছেন দেশের জনগণ : আইসিটি প্রতিমন্ত্রী

৬১

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছেন দেশের জনগণ। বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণের এ ক্রান্তিকালে তথ্য প্রযুক্তির সহায়তার শিক্ষা, স্বাস্থ্য, বিচার, প্রশাসনিক সেবাসহ কোন কাজই থেমে থাকেনি।

প্রতিমন্ত্রী আজ শনিবার সিংড়া উপজেলার দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে সিংড়া পৌরসভার কর্মহীন অসহায় পরিবারের মাঝে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদানকালে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী পরে সিংড়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের সাথে সংযুক্ত হয়ে উপকারভোগীদের মাঝে একই সহায়তা বিতরণ কার্যক্রমরও উদ্বোধন করেন।

উপজেলার একটি পৌরসভা এবং ১২টি ইউনিয়নের মোট ২৪ হাজার ৫১০টি পরিবারের নিকট পরিবার প্রতি সাড়ে চারশ’ টাকা হারে প্রায় এক কোটি ১১ লাখ টাকার মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে।

প্রতিমন্ত্রী পলক বলেন, ১২ বছর আগে বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ তৈরীর ঘোষণা দেয়। ঐসময় মাত্র ৪০ শতাংশ বিদ্যুৎ সংযোগ, ইন্টারনেটে সংযোগের অপ্রতুলতাসহ অন্যান্য প্রতিবন্ধকতার কারণে মনে করা হয়েছিল, এটি অবাস্তব এবং অসম্ভব। কিন্তু ডিজিটাল আর্কিটেক্ট সজীব ওয়াজেদ জয়ের দূরদর্শী নেতৃত্বে কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করার ফলে ডিজিটাল বাংলাদেশ বাস্তবে রুপায়িত হয়েছে।

You might also like