ঢাকাকে বাসযোগ্য করতে হলে মাস্টার প্ল্যান বাস্তবায়ন করতে হবে : তাজুল ইসলাম

রাজধানীকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে হলে মাস্টার প্ল্যান বাস্তবায়ন করতে হবে বলে জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম । তিনি বলেন, এই প্লান বাস্তবায়ন হলে রাজধানীর উন্নয়নে সকল কর্তৃপক্ষের সাথে সমন্বয় করা যাবে এবং রাজধানী বাসযোগ্য নগরী হিসেবে গড়ে উঠবে।

আজ রাজধানীর হোটেল সোনারগাঁয়ে বিশ্ব ব্যাংকের উদ্যোগে আয়োজিত ‘পাথওয়েজ টু ট্রান্সফরম মেট্রো ঢাকা ইন্টু এ লিভেবল, প্রসপারাস এন্ড রেজিলিয়েন্ট মেগাসিটি’ শীর্ষক সেমিনারে একথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, রাজধানীতে সুপেয় পানি, পয়:নিষ্কাশন, পানি শোধনাগার, বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে কাজ করা হচ্ছে। এসব কাজ করতে অনেক চ্যালেঞ্জ রয়েছে। মাস্টারপ্লান বাস্তবায়িত হলে প্রতিটি বিষয়ের সমন্বয় আসবে এবং রাজধানী ধাপে ধাপে আরো উন্নত নগর হিসেবে গড়ে উঠবে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্র্যাকের চেয়ারম্যান হোসেন জিল্লুর রহমানের, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর ড. মার্সি টেম্বন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম প্রমুখ ।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি