ঢাকার দুই সিটি নির্বাচনে নেত্রী চান ক্লিন ইমেজের প্রার্থী :ওবায়দুল কাদের

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন ও সমর্থন পেতে প্রার্থীদের জনপ্রিয়, গ্রহণযোগ্য এবং ভোটারদের কাছে স্বচ্ছ ভাবমূর্তিসহ মেয়র ও কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে প্রার্থীদের বেশ কিছু যোগ্যতা থাকতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ (শুক্রবার) ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ আগামী শনিবার সন্ধ্যা ৬টায় দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা হবে। সেখানে দুই সিটির মেয়র ও ১৭২ জন কাউন্সিলরকে মনোনয়ন দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। যারা বিতর্কিত কর্মকাণ্ডের জন্য সমালোচিত, তাদের কাউকে মনোনয়ন দেওয়া হবে না। যারা বিতর্কের ঊর্ধ্বে আছেন, যাদের কোনও অপকর্মের রেকর্ড নেই, তাদের আমরা মনোনয়ন দেবো।’ তিনি বলেন, ‘আমাদের নেত্রীরও (শেখ হাসিনা) ইচ্ছা ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দেওয়ার।’

ওবায়দুল কাদের বলেন, শনিবার সন্ধ্যা ৬টায় গণভবনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা হবে। সেখানে দুই সিটির মেয়র ও ১৭২ জন কাউন্সিলর পদে মনোনয়ন চূড়ান্ত হবে।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে ৯ জন এবং কাউন্সিলর পদে ৪৭৩ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। দক্ষিণে মেয়র পদে ৭ জন এবং কাউন্সিলর পদে ৩৩৬ জন মনোনয়ন ফরম নিয়েছেন। আর আজ শুক্রবার উত্তরের কাউন্সিলর পদে ৭০ জন এবং দক্ষিণে ৭২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আগামী ৩০ জানুয়ারি ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট গ্রহণ হবে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like