ঢাকা আঞ্জুমানের উদ্যোগে জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) উদযাপিত

৪৪৭

বিশ্ব মাবনতার মুক্তির দিশারী প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.) শুভ আগমনের মাস উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরও আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্ট, ঢাকার উদ্যোগে আজ (মঙ্গলবার) যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পবিত্র জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) উৎযাপন করা হয়।

করোনায় কারণে সীমিত আকারে সকাল ১১টায় নবী প্রেমিকদের অংশ গ্রহণে রাজধানীর মোহাম্মদপুরস্থ কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদ্রাসা প্রাঙ্গন হতে এক আজিমুশ্বান জুলুছ বের হয়ে মোহাম্মদপুরস্থ বিভিন্ন সড়ক সমুহ প্রদক্ষিণ করে পুনরায় মাদরাসার মাঠে অনুষ্ঠিত মাহফিলে শরিক হয়। জুলুছ মাহফিলে সভাপতিত্ব করেন আঞ্জুমান এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাষ্ট এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মুহাম্মদ মহসিন।

আলহাজ্ব মুহাম্মদ মহসিন এই মহামারী করোনা মধ্যেও সীমিত আকারে জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) করার অনুমতি প্রধান করায় সরকার এবং পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান।

মাহফিলে বক্তব্য রাখেন মাদরাসার প্রিন্সিপাল কাজী আব্দুল আলিম রিজভী, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আল-আজহারীসহ দেশবরেণ্য ওলামায়েকেরামগণ। মাহফিল পরিচালনা করেন ভাইস প্রিন্সিপাল মুফতী আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক।

মাহফিলের মাধ্যমে করোনা থেকে সারা বিশ্বের মানবজাতীকে মুক্তির জন্য দোয়া করা হয়। এবং ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে উল্লেখ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

নিউজ ডেস্ক/বিজয় টিভি