ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু রুটে কমিউটার ট্রেন সার্ভিস চালু

৫৯

দীর্ঘ প্রতিক্ষার পর টাঙ্গাইলবাসীর স্বপ্ন পুরন হলো। অবশেষে প্রধান মন্ত্র্রীর প্রতিশ্রুত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু রুটে কমিউটার ট্রেন সার্ভিস উদ্বোধনের মধ্য দিয়ে এ স্বপ্ন বাস্তবে রুপ নিল। এতে উচ্ছোসিত জেলাবাসী। বর্তমানে কমিউটার ট্রেন দিয়ে যাত্রা শুরু হলেও অচিরেই এক্সপ্রেস ট্রেন সর্ভিস চালু করে যাত্রীসেবার মান বৃদ্ধি করা হবে বলে জানালেন স্থানীয় সংসদ সদস্য।

সংগীতানুষ্ঠান, আতশবাজী ও ফানুস উড়ানো সহ নানা আয়োজনের মধ্য দিয়ে টাঙ্গাইল বাসী বরন করে নিলেন বহুল প্রত্যাশিত ঢাকা – টাঙ্গাইল ট্রেন সার্ভিসের।

বৃহস্পতিবার বিকেল ৫ টা ২০ মিনিটে রেলমন্ত্রী ঢাকার কমলাপুর রেল স্টেশনে এই কমিউটার ট্রেন সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। রাত ৮টা ১০ মিনিটে টাঙ্গাইল ঘারিন্দা রেল স্টেশনে আসে সেই স্বপ্নের ট্রেনটি।আর শুক্রবার সকাল সাড়ে ছয়টায় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্বপার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেনটি।

এসময় যাত্রীরা জানান এই রেল সড়ক দিয়ে যাওয়ার সময় আগে সিট পাওয়া যেতোনা। ফলে নানা দূর্ভোগে পড়তেন তারা। এই ট্রেন সার্ভিস চালু হওয়ার পর সিটে বসে ভাল ভাবে গন্তব্যে যেতে পারবেন এমনটাই জানালেন স্থানীয় যাত্রীরা। এসময় যাত্রীরা প্রধান মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

আর স্টেশন মাষ্টার জানালেন আগে অপ্রতুল আসন থাকায় অনেক যাত্রী দাঁড়িয়ে যেতেন এতে নানা সমস্যার সৃষ্টি হতো। এখন দশটি বগি থাকায় তারা সবাই স্বচ্ছন্দে গন্তব্যে পোঁছাতে পারবে।

আর স্থানীয় সংসদ সদস্য জানান, টাঙ্গাইলের চল্লিশ লক্ষ লোকের প্রানের দাবী ছিল এই ট্রেন সার্ভিসের। প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী এই কমিউটার ট্রেন দিয়ে ঢাকা – টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস চালু করা হলো। আগামীতে এক্সপ্রেস ট্রন চালু করে উন্নত সেবা প্রদান করা হবে বলে নিশ্চিত করেন তিনি।

ঢাকা- টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস চালু হওয়ায় খুশি জেলার চল্লিশ লক্ষ মানুষ। তবে অচিরেই এক্সপ্রেস ট্রেন চালু করে সেবার মান আরো উন্নত করবে কর্তৃপক্ষ এমনটাই প্রত্যাশা এই জেলার মানুষের।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like