তারকাদের দ্রব্য নিলামে, অর্থ যাবে করোনা সাহায্যার্থে  

১০০

সময়টা করোনার। তবুও সময়টা মানুষের পাশে মানুষের দাঁড়ানোর। করোনা দুর্যোগে আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে দেশের জনপ্রিয় তারকাদের ব্যবহৃত সামগ্রী নিলামে তুলছে ‘অকশন ফর অ্যাকশন’ নামের একটি ফেসবুক পেজ।

করোনার কারণে বেকার, দরিদ্র মানুষকে সাহায্য করার জন্য ‘অকশন ফর অ্যাকশন’ শিরোনামে বিশেষ নিলামে ওঠে সংগীতশিল্পী তাহসানের প্রথম অ্যালবাম ‌‘কথোপকথন’-এর মাস্টার ডেট কপি। সঙ্গে ছিল এই ক্যাসেটের ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক পৃষ্ঠাটিও।

নিলামে উঠেই তুমুল জনপ্রিয় এই অ্যালবামটি দাম ওঠে সাড়ে সাত লাখ টাকা। নিলামের এই অর্থ যাবে ব্র্যাকে। প্রতিষ্ঠানটির একটি প্রকল্পে দরিদ্র পরিবারকে খাবারের জন্য ১৫০০ টাকা দেয়া হচ্ছে। সেখানেই এটি যোগ হবে। এই টাকায় করা হবে সাড়ে চারশো পরিবারকে সহযোগিতা।

এর আগে ‘অকশন ফর অ্যাকশন’ এর আয়োজনের প্রথম পর্বে গত বিশ্বকাপে মাইলফলক সৃষ্টি  করা নিজের প্রিয় ব্যাটটি ২০ লাখ টাকায় নিলামে বিক্রি করেছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। দাঁড়িয়েছেন করোনা দুর্যোগ আক্রান্ত মানুষের পাশে বিশ্বসেরা এই অলরাউন্ডার।

শুধু তাই নয়। এরপর নিলামে উঠতে যাচ্ছে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ, ক্রিকেটার মাশরাফির ব্যবহৃত সামগ্রী, কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদির ব্যবহৃত শেষ চশমা, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার বিশেষ শাড়ি, চিরকুটের সুমির নথ, ব্যান্ডের বাদ্যযন্ত্র, নগর বাউল জেমসের প্রিয় কিছু সংগ্রহও। ভক্তরা পাবেন কেনার সুযোগ। পুরো অর্থটাই যাবে করোনা সাহায্যে।

এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর চলচ্চিত্র শিল্পী সমিতিতে জানিয়েছিলেন বিএফডিসির মানুষদের পাশে থাকবেন চিত্রনায়িকা নিপুণ। তাই সেখানে পুরো রমজান মাস জুড়ে ইফতার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন নিপুণ।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like