দাবি মেনে নেয়ায় কালিয়াকৈরে শিক্ষার্থীদের আনন্দ মিছিল

১৪০

নিরাপদ সড়ক নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষার্থীদের ৯-দফা দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে গাজীপুরের কালিয়াকৈর আনন্দ মিছিল করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেন,নিরাপদ সড়ক নিয়ে শিক্ষার্থীদের দাবী যৌক্তিক। প্রধানমন্ত্রীসহ সরকারের সকলেই শিক্ষার্থীদের দাবীর যৌক্তিক মনে করেই এক সপ্তাহের মধ্যেই নিরাপদ সড়ক আইন-২১০৮ মন্ত্রী সভায় অনুমোদন দিয়েছে। অনেকই নিরাপদ সড়ক নিয়ে শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। সরকারের পক্ষ থেকে কাউকে এ সুযোগ কাজে লাগাতে দেয়নি। প্রধানমন্ত্রী নিজেও মনে করেছিলেন এ নিয়ে একটি ষড়যন্ত্র করা হচ্ছে। তারা সকল ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনের ক্ষেত্রেও তার ব্যত্যয় ঘটেনি।

মন্ত্রী মঙ্গলবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদ চত্ত্বরে নিরাপদ সড়কের নতুন আইন মন্ত্রী সভায় পাশ হওয়ায় শিক্ষার্থীদের অংশগ্রহণে আনন্দ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এর আগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে আনন্দ মিছিল করা হয়। মিছিলে শিক্ষার্থীদের সাথে কালিয়াকৈর উপজেলার পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাসুদ, খাদ্য কর্মকর্তা রেজা আল মামুনসহ প্রশাসনের কর্মকর্তারা অংশগ্রহন করেন।

কোমলমতি ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আমরা যারা রাষ্ট্র পরিচালনা করি , তারা আমাদের চোখ খুলে দিয়েছে। এ সমস্ত ব্যাপারে সরকার যেন আরো বেশি তৎপর হয়, আরো যেন উদ্যোগী হয়, আরো যেন সচেতন হয় এবং শক্ত অবস্থান নেয়। ছাত্রদের কারণেই আমি অকপটে স্বীকার করব, ছাত্র সমাজের কারণেই সরকার তাদের প্রতি, তাদের আন্দোলনের প্রতি সম্মান জানিয়ে এক সপ্তাহের মধ্যে এ আইন পাশ করেছে। এটাই ছাত্র সমাজের বিজয়। আওয়ামী লীগ সরকার গণমানুষের সরকার। এ সরকার যে ছাত্র আন্দোলনের প্রতি শ্রদ্ধাশীল, সেটা এক সপ্তাহের মধ্যে আইন পাশ করে তা প্রমাণ দিয়েছে। সরকার এই কোমলমতি ছাত্রদের আন্দোলন মেনে নিয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, কালিয়াকৈর উপজেলার পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম সহ অনেকে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like