দুর্গম পাহাড়ে অস্ত্রের কারখানার সন্ধান

চট্টগ্রামের রাউজানে দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা আবিষ্কার করেছে জেলা পুলিশের একটি বিশেষ দল। আজ ভোর রাতে পূর্ব রাউজনের ঘেড়া সামশু টিলা এলাকায় এ অভিযান চালানো হয়।অভিযানে ওই কারখানা থেকে অন্তত ২০টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ সময় সেখান থেকে ডাকাত সর্দার আলমগীরকে আটক করা হয়। আজ দুপুরে সংবাদ সম্মেলনে ডিআইজি খন্দকার গোলাম ফারুখ জানান এ কারখানা থেকে অস্ত্র কাদের সরবরাহ করতো এবং আরও কারা জড়িত রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।গ্রেফতার হওয়া আলমগীরের নামে বিভিন্ন থানায় ১৭টি মামলা রয়েছে জানান তিনি।

গোপন সংবাদের ভিত্তিতে গভীর রাতে পূর্ব রাউজানের রাবার বাগান সংলগ্ন ঘোড়া সামছু টিলা এলাকায় অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে দুষ্কৃতকারীরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। এসময় মোহাম্মদ আলমগীর নামে একজনকে গ্রেফতার করে পুলিশ।রাউজান থানার অফিসার্স ইনচার্জ কেপায়েত উল্লাহ আহত হয়। ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি শর্টগান ১০টি, গ্যাস গান সদৃশ অস্ত্র ১টি, ৬টি দেশিয় তৈরি পাইপ গান, ১টি পুরাতন ম্যাগজিন, ৭টি কার্তুজ, ৭টি কার্তুজের খোসা, দেশিয় তৈরি একনলা বন্দুকের তিনটি অংশসহ অস্ত্র তৈরির আনুষাঙ্গিক সরঞ্জাম উদ্ধার করা হয়।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like